Breaking News

শিবরাত্রি উপলক্ষে ১০৮ শিব মন্দিরে পুজো দিলেন জেলাশাসক

 

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ শিবরাত্রি উপলক্ষে সেজে উঠেছে বর্ধমানের ১০৮ শিব মন্দির। শহর বর্ধমানে নবাবহাট এলাকায় শতাব্দী প্রাচীন এই ১০৮ শিব মন্দিরে বর্ধমান ছাড়াও বিভিন্ন জেলার নানা প্রান্ত থেকে বহু পুণ্যার্থী শিবরাত্রিতে পুজো দিতে ভিড় জমান। 

শনিবার মহা শিবরাত্রি সেই উপলক্ষে প্রতি বছরের মত এবছরও এদের ভক্তদের ঢল নেমেছে চোখে পড়ার মতো এবং পাশাপাশি শিবরাত্রি উপলক্ষে বসেছে মেলাও। এদিন ১০৮ শিব মন্দিরে শিবের মাথায় জল ঢাললেন পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা। পাশাপাশি এদিন ১০৮ শিব মন্দিরে নটরাজ মূর্তির শুভ উদ্বোধন করেন তিনি। 

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জেলাশাসক বলেন, আজ শিবরাত্রির দিন এই জায়গাটার আলাদা এক মাদুর্য আছে। ট্রাস্টবোর্ডের তরফ থেকে মন্দির প্রাঙ্গণে বিভিন্ন রকম সৌন্দর্যায়ন উপর জোর দেওয়া হয়েছে এটা দেখে খুব ভালো লাগছে। এই ট্রাস্টবোর্ড খুব ভালো কাজ করছে। 

১০৮ শিব মন্দিরের ট্রাস্টবোর্ডে এক সদস্য বলেন, প্রতিবছরের ন্যায় এবছরও শিবরাত্রি উপলক্ষে প্রচুর ভক্তের সমাগম ঘটেছে। মন্দিরের পাশেই বসেছে মেলা সেখানেও প্রচুর সংখ্যক মানুষ আসছেন। তাছাড়াও ট্রাস্টবোর্ডের তরফ থেকে মন্দিরের বিভিন্ন রকম সৌন্দর্যায়ন উপর জোর দেওয়া হয়েছে এবং আগামী দিনও আমরা চেষ্টা করব আরও সুন্দরভাবে এই ১০৮ শিব মন্দিরকে সাজিয়ে তোলার।

স্থানীয় সূত্রে জানা যায়, ১০৮ শিব মন্দিরের কথা বলা রয়েছে। তবে রয়েছে ১০৯ টি। জপমালার মতো রয়েছে ১০৮টি মন্দির। বাকি একটি একটু দূরে অবস্থিত। স্থানীয় সূত্রে আরও জানা যায়, বর্ধমানের নবাবহাটে এই ১০৮ শিব মন্দির গড়েছিলেন মহারানি বিষণকুমারী। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাধু-সন্ন্যাসীদের এনে জাঁকজমক করে এই মন্দির প্রতিষ্ঠা করা হয়।

About Burdwan Today

Check Also

শত্রুঘ্ন সিনহার সমর্থনে বারাবনীতে অভিনেত্রী কৌশানি মুখার্জীর রোড শো

টুডে নিউজ সার্ভিস, আসানসোলঃ আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে টলিউডের খ্যাতনামা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *