দেবজিৎ দত্ত, বাঁকুড়াঃ  ১৫ আগস্ট খবরে উঠে আসে বাঁকুড়া জেলার ইন্দাস ব্লকের এক দুঃস্থ পরিবারের বিশেষ চাহিদা সম্পন্ন ছেলের জীবন যন্ত্রণা কথা। ভাদু বাগদি, যার এক স্থান থেকে অন্য স্থানে যাওয়ার জন্য  ছিল একটি তিন চাকা বিশিষ্ট হাতে ঠেলা সাইকেল। দীর্ঘদিন সেটি ভেঙে যাওয়ার ফলে ছেলেটির জীবনে যেটুকু হাসি ছিল সেই টুকুও উধাও হয়ে যায়।

 শরীরটাকে নিয়ে সে এক কঠিন লড়াই, যে লড়াইয়ে দেখে যাদের হৃদয় আছে তাদের চোখে দু’ফোটা জল আসবে; হ্যাঁ সত্যিই এসেছে “আমরা করব জয়”- এর ভবঘুরে রাজা নিরঞ্জন  দত্তের চোখে। এমনিতেও “আমরা করব জয়” এই সংগঠনটি সমাজের পিছিয়ে পড়া অসহায় পথশিশু, যাযাবরদের শিশু, পাখমারাদের শিশুদের একটি ছাতার তলায় এনে জীবনের মূল স্রোতে ফিরিয়ে দেয়ার জন্য নিরবে কাজ করে চলেছেন দীর্ঘদিন।

এই সন্তানের হতভাগ্য এবং দুঃস্থ বাবা স্বপন বাগদির মতো এরকম বহু অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মাথা উঁচু করে কাজ করার যে লড়াই চালিয়ে যাচ্ছেন “আমরা করব জয়” তাতে করে তাঁদেরকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ দিতেই হয়।

এদিনে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী সেখ হামিদ, মোল্লা নাসের আলি, একান্ত পাঠশালার প্রতিষ্ঠাতা কাজী মুজিবর রহমান এবং সহ কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here