Breaking News

‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে বিদ্যালয়ে নতুন ওয়াটার পিউরিফায়ার মেশিন বসল

অভিজিৎ হাজরা, আমতা, হাওড়াঃ  ২০২৩ এর ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের আগে মানুষের সঙ্গে সংযোগ রক্ষার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘ দিদির সুরক্ষা কবচ ‘ কর্মসূচি চালু করেছে। এই কর্মসূচিতে দলীয় নেতৃত্ব একদিকে যেমন রাজ্যের সমস্ত নির্বাচনী বুথ এলাকার বাড়ি বাড়ি ঘুরে মানুষের অভাব – অভিযোগের কথা শুনছেন তেমনি তার প্রতিকার ও করছেন। সেই সাথে সাথেই বিভিন্ন স্কুল, কলেজে গিয়ে সেখানকার শিক্ষক- শিক্ষিকা,অশিক্ষক কর্মচারী,ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলছেন।

‘ দিদির সুরক্ষা কবচ ‘ কর্মসূচী পালনে আমতা বিধান সভা কেন্দ্রের বিধায়ক তথা আমতা ২ নং পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল খালনা গ্ৰাম পঞ্চায়েত এলাকায় জনসংযোগে বেরিয়ে ছিলেন। এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলার পাশাপাশি খালনা বালিকা বিদ্যালয়ে পরিদর্শনে গিয়ে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অশিক্ষক কর্মচারী ও ছাত্রীদের সঙ্গে আলাপচারিতার মাঝে ছাত্রীদের কাছ থেকে জানতে পারেন বিদ্যালয়ের ওয়াটার পিউরিফায়ার মেশিন খারাপ হয়ে গেছে। এর কারণে তারা পরিশ্রুত পানীয় জলের সমস্যায় ভুগছে। ছাত্রীদের কাছ থেকে এই সমস্যার কথা শোনার পর বিধায়ক সুকান্ত পাল বিদ্যালয়ে নতুন ওয়াটার পিউরিফায়ার মেশিন ৩ ঘন্টার মধ্যে বসানোর ব্যবস্থা করেন।

এই প্রসঙ্গে বিধায়ক সুকান্ত পাল বলেন, ‘ দিদির সুরক্ষা কবচ ‘ কর্মসূচি পালনে খালনা গ্ৰাম পঞ্চায়েত এলাকা পরিদর্শন করার সময়ে খালনা   বালিকা বিদ্যালয়ে এসে জানতে পারলাম বিদ্যালয়ে ছাত্রীর সংখ্যা ৮২৮ । ছাত্রীরা আমার সঙ্গে কথা বলার সময় জানায় , ‘ বিদ্যালয়ে ওয়াটার পিউরিফায়ার মেশিন খারাপ হয়ে যাওয়ার কারণে তারা পরিশ্রুত পানীয় জল পাচ্ছে না। আমি যেন ব্যবস্থা নিই ‘ । ছাত্রীদের কাছ থেকে তাদের এই সমস্যার কথা শুনে বিদ্যালয়ে নতুন ওয়াটার পিউরিফায়ার মেশিন ৩ ঘন্টার মধ্যে বসানোর উদ্যোগ নিয়েছে।এটা অন্য কিছু নয়। নতুন ওয়াটার পিউরিফায়ার মেশিন বসানোর পাশাপাশি খারাপ হয়ে যাওয়া ওয়াটার পিউরিফায়ার মেশিন টি সারানোর ব্যবস্থা করেছি। সারানোর পর ওই ওয়াটার পিউরিফায়ার মেশিন টি বিদ্যালয়ের অন্যত্র বসানো হবে ‘ ।

বিধায়কের কাছে ছাত্রীরা অভিযোগ জানানোর ৩ ঘন্টার মধ্যে বিদ্যালয়ে নতুন ওয়াটার পিউরিফায়ার মেশিন বসানোয় খুশি বিদ্যালয়ের ছাত্রীরা। বিদ্যালয়ের শিক্ষক -শিক্ষিকারা বলেন আমাদের বিদ্যালয়ে পরিশ্রুত পানীয় জলের সমস্যার কথা শুনে তা ৩ ঘন্টার মধ্যে সমাধান করে বিধায়ক সুকান্ত পাল আমাদের পাশে দাঁড়ানোয় আমরা খুশী।

                    

About Burdwan Today

Check Also

ভারতে চিকিৎসা করাতে এসে খুন বাংলাদেশের ৩ বারের সাংসদ, ৮ দিন পর দেহ উদ্ধার

টুডে নিউজ সার্ভিসঃ চিকিৎসা করাতে এসে ফেরা হলনা আর নিজের দেশে। বাংলাদেশের সাংসদ গত ৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *