প্রবীর মণ্ডল, বর্ধমানঃ রবিবার ২২ শে শ্রাবণ। বিশ্বকবি রবীন্দ্রনাথ ৮১তম প্রয়াণ দিবস। বাংলা ১৩৪৮ সালের এই দিনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিশ্বকবি রবীন্দ্রনাথ শুধু বাঙালিরই নন, সব যুগের সব ভাষার বরণীয় কবি। কবিত্ব ও সৃষ্টি সৌন্দর্য তিনি আসন গড়ে নিয়েছেন বিশ্ব কবির মর্যাদায়‌। 

বিশ্বকবির প্রয়াণ দিবস উপলক্ষে জোতরাম মা মনসা সংঘ ও ফুডিস ক্লাবের যৌথ উদ্যোগে বর্ধমান দু’নম্বর ব্লকের গাংপুর রেলস্টেশন সংলগ্ন স্টেশন বাজারে এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয় রবিবার। প্রথমেই বিশ্বকবির প্রতিকৃতিতে পুষ্প দিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়। এদিনের এই রক্তদান শিবিরে ৫০ জন রক্তদাতা রক্ত দেন।  উপস্থিত ছিলেন বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ কুমার মালিক, বৈকুন্ঠপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জয়দেব ব্যানার্জি, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সৌভিক পান, অঞ্চল সভাপতি আজাদ রহমান, প্রণায় রায় সহ মা মনসার সংঘ- এর সদস্যরা। 

 ক্লাব সদস্য গৌতম মিস্ত্রী জানান, এই দিনের এই রক্তদান শিবিরে এই রক্ত বর্ধমান মেডিকেল কলেজের হাতে তুলে দেওয়া হবে। বর্তমান পরিস্থিতিতে রক্তের ভাঁড়ার প্রায় শূন্য সেই পরিস্থিতিতে আজকের এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here