Breaking News

বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত গুসকরা পুরসভা

জ্যোতি প্রকাশ মুখার্জ্জীঃ উনি আসছেন এবং আগের থেকে আরও ভয়ংকর রূপে। ভোর থেকেই আকাশের মুখ ভার, কালো মেঘে ঢাকা। কোথাও কোথাও শুরু হয়েছে মাঝারি বৃষ্টিপাত, সঙ্গে হাল্কা বাতাস। আবহাওয়া দপ্তরের ইঙ্গিত আজ মাঝ রাতেই হয়তো স্থলভূমি স্পর্শ করবে ‘রেমাল’। শেষ মুহূর্তের খবর ঘুর্ণিঝড় আজ দুপুর ২ টা থেকে বিকেল ৪ টার মধ্যে ভূপৃষ্ঠে আছড়ে পড়তে পারে। তবে যখনই পড়ুক অতীতের অভিজ্ঞতা মাথায় রেখে ইতিমধ্যে রাজ্য প্রশাসন প্রস্তুত। সবাইকে সতর্ক থাকতে ও নিরাপদ জায়গায় থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

সম্ভাব্য পরিস্থিতির মোকাবিলায় প্রস্তুত গুসকরা পুরসভার বিপর্যয় মোকাবিলা টিম। ইতিমধ্যে পুরসভার পক্ষ থেকে তাদের হাতে তুলে দেওয়া হয়েছে ত্রিপল ও চাল। ঝড়ে কোনো কারণে রাস্তার উপর গাছ পড়ে গেলে সেগুলি কেটে সরানোর জন্য দেওয়া হয়েছে স্বয়ংক্রিয় করাত। গুসকরার আকৃতি অনেকটা কড়াইয়ের মত। ঘূর্ণিঝড় জনিত প্রবল বৃষ্টিতে নীচু জায়গায় যাতে দীর্ঘ সময় ধরে জল জমে না থাকে তারজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতি মুহূর্তে পরিস্থিতির দিকে নজর রেখে চলেছে পুরসভা কর্তৃপক্ষ।

গুসকরা পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী বললেন – প্রকৃতির তাণ্ডব রক্ষা করার ক্ষমতা আমাদের নাই। সম্ভাব্য ক্ষতির জন্য সাধারণ মানুষ যাতে বিপদে না পড়ে তার জন্য আমাদের বিপর্যয় মোকাবিলা টিমের দক্ষ কর্মীরা প্রস্তুত আছে। আমাদের কাউন্সিলাররা নিজ নিজ এলাকার দিকে নজর রাখছে। আমরা প্রতি মুহূর্তে পরস্পরের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি। আশাকরি কোনো সমস্যা হবেনা।

About News Desk

Check Also

টলিউড অভিনেতা নীল এবং অপরাজিতা স্মার্ট বাজারে জমজমাট জামাইষষ্ঠী উদযাপন করছেন

টুডে নিউজ সার্ভিস, কলকাতাঃ টলিউড অভিনেতা নীল ভট্টাচার্য এবং অপরাজিতা আঢ্য কলকাতার স্মার্ট বাজারে (লেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *