Breaking News

নজরুলের গানের সুর বিকৃতি, প্রতিবাদ জানালো নজরুল স্মৃতি রক্ষা কমিটি

অভিজিৎ হাজরা, হাওড়াঃ নজরুল স্মৃতি রক্ষা কমিটির তরফে কাজী নজরুল ইসলামের গান কারার ওই লৌহকপাট গানটি এ.আর.রহমান কর্তৃক বিকৃতি করার প্রতিবাদে ধিক্কার সভা আয়োজন করা হল বাগনানের আগুন্সী গ্রামে নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত স্থানে তার মর্মর মূর্তির সামনে ।


এই প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন এলাকার বর্ষিয়ান ডাঃ শংকর চক্রবর্তী, শিক্ষক ও যুগ্ম সম্পাদক নজরুল স্মৃতিরক্ষা কমিটি-র প্রদীপ রঞ্জন রীত ও সায়ন দে, শিক্ষক দেবাশীষ জানা, কোষাধ্যক্ষ তুষার হালদার, সমাজকর্মী সেখ মাতিন, পরিবেশ কর্মী অর্ঘ্য রায়, হেমন্ত ভৌমিক, সহ আরও অনেকে। অনেক কচিকাঁচারাও উপস্থিত হয়েছিলেন। এদিন শ্লোগানে, বক্তব্যে ও আলোচনার মধ্য দিয়ে বিষয়টির প্রতিবাদ জানানো হয়।

শিক্ষক ও যুগ্ম সম্পাদক নজরুল স্মৃতিরক্ষা কমিটি-র প্রদীপ রঞ্জন রীত বলেন, যদি না এখনই জোরালো প্রতিবাদ জানানো না যায় এ.আর.রহমানের বিশ্বব্যাপী জনপ্রিয়তার হাত ধরে এই বিকৃত সুরই প্রচারিত হয়ে যেতে পারে যা খুবই বাজে ব্যাপার হবে। পাশাপাশি এ বিষয়ে সায়ন দে বলেন, সমাজ মাধ্যমে, সরকারি স্তরে তথ্য সংস্কৃতি দফতরে, এমনকি ইমেল করে নজরুল স্মৃতিরক্ষা কমিটির তরফে এ প্রতিবাদ রাজ্য ও কেন্দ্রীয় তথ্য ও সংস্কৃতি মন্ত্রকে, রাজ্যপাল, মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীকেও পাঠানো হবে।

About News Desk

Check Also

এবার ভুলে যাওয়ার পালা

জ্যোতি প্রকাশ মুখার্জ্জীঃ মাত্র কয়েকদিন আগের ঘটনা। সকাল হওয়ার সঙ্গে সঙ্গেই দুপুরের অনুভূতি নিয়ে হাজির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *