টুডে নিউজ সার্ভিসঃ জমিয়তে উলামায়ে হিন্দের পশ্চিমবঙ্গ শাখার সভাপতি সিদ্দিকুল্লাহ চৌধুরীর অফিস ভবনে উদার আকাশ পত্রিকা ও প্রকাশনার পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। পশ্চিমবঙ্গ সরকারের গণশিক্ষা প্রসার ও গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরীরকে। তাঁর হাতে স্মারক ও উদার আকাশ প্রকাশনের কয়েকটি গুরুত্বপূর্ণ গ্রন্থ তুলে দিলেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য অধ্যাপক গৌতম পাল ও উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ। 

এদিন সহ উপাচার্য অধ্যাপক গৌতম পাল তাঁর লেখা মূল্যবান “কোভিট-১৯ ও জনস্বার্থ” গ্রন্থটি মন্ত্রী মহাশয়ের হাতে তুলে দেন। এছাড়াও ড. আবুল হোসেন বিশ্বাস কাজী নজরুল ইসলামকে নিয়ে ইংরেজি ভাষায় গবেষণা-লব্ধ “দ্যা সেকুলার ভিসন অব কাজী নজরুল ইসলাম” গ্রন্থটি মন্থী সাহেবের হাতে তুলে দেন। এদিন কবি প্রবীর ঘোষ রায় এবং সুব্রতা ঘোষ রায়-এর লেখা কাব্যগ্রন্থ যথাক্রমে “কবির জন্য” ও “জল যেন কবিতা” কাব্যগ্রন্থ দুটি সহ উপাচার্য অধ্যাপক গৌতম পাল ও উদার আকাশ প্রকাশক ফারুক আহমেদ তুলে দিলেন মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরীর হাতে। 

উদার আকাশ কেবল পত্রিকা নয় সুস্থ সমাজ গড়ার অঙ্গিকার। সিদ্দিকুল্লাহ চৌধুরী পশ্চিমবঙ্গ রাজ্যের একজন ভারতীয় রাজনীতিবিদ এবং পশ্চিমবঙ্গ সরকারের গণশিক্ষা প্রসার ও গ্রন্থাগার মন্ত্রী। তিনি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের (এআইটিসি) সদস্য হিসাবে পশ্চিমবঙ্গ বিধানসভায় মন্তেশ্বর বিধানসভা কেন্দ্রের প্রতিনিধি। জমিয়তে উলামায়ে হিন্দের পশ্চিমবঙ্গ শাখার সভাপতি তিনি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here