Breaking News

রবীন্দ্র জয়ন্তীতে মেতে উঠল ফলতার প্রাথমিক বিদ্যালয়ের কচিকাঁচারা

নীহারিকা মুখার্জ্জী, ফলতাঃ যথাযোগ্য মর্যাদা সহকারে মনীষীদের জন্মদিন ও মৃত্যুদিন সহ বিশেষ দিনগুলি পালনের ক্ষেত্রে দীর্ঘদিন ধরেই কৃতিত্বের পরিচয় দিয়ে চলেছে দক্ষিণ ২৪ পরগণার ফলতা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ। ব্যতিক্রম ঘটলনা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৪তম জন্মদিনটি পালনের ক্ষেত্রেও।

৮ মে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশিত নৃত্য, সঙ্গীত ও আবৃত্তি পাঠ এবং ‘তোতা কাহিনী’ নাটক উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। অনুষ্ঠানে রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট শিক্ষক তপন সর্দার এবং শিক্ষার্থীদের মনোরঞ্জনের জন্য ম্যাজিক শো পরিবেশন করেন বিশিষ্ট শিক্ষক অভয় কুমার মণ্ডল। অনুষ্ঠানে পাশাপাশি গত বার্ষিক পরীক্ষায় প্রত্যেক শ্রেণির প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থানাধিকারীদের এবং রাজ্য বৃত্তি, ভগিনী নিবেদিতা মেধা অন্বেষণ, বিজ্ঞান মেধা অন্বেষণ পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের স্মারক সম্মান প্রদান করা হয় সবমিলিয়ে এক সুন্দর বিকাল উপভোগ করার সুযোগ পায় স্থানীয় বাসিন্দারা।

এর আগে অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ফলতা ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক শানু বক্সী। এছাড়াও বিশিষ্ট অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেবব্রত সাহা, প্রবীর কুমার বাগ সহ বেশ কয়েকজন বিশিষ্ট শিক্ষক। প্রত্যেকেই তাদের বক্তব্যের মাধ্যমে আজকের দিনটির গুরুত্ব কচিকাচাদের সামনে তুলে ধরেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিলক নস্কর বলেন, আমাদের লক্ষ্য আদর্শ শিক্ষার্থী গড়ে তোলা। তাই আমরা পুঁথিগত শিক্ষার পাশাপাশি আমাদের দেশের মনীষীদের ও বিশেষ দিনগুলির তাৎপর্য শিক্ষার্থীদের সামনে তুলে ধরার চেষ্টা করি। এরফলে জ্ঞানার্জনের পাশাপাশি অনুষ্ঠানে অংশগ্রহণ করার সুযোগ পেয়ে পড়াশোনার বিষয়ে তাদের একঘেয়েমিকতা কাটে এবং তারা বাড়তি উদ্যম লাভ করে। এরজন্য এই বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষক-শিক্ষিকার নিরলস পরিশ্রম অনস্বীকার্য।

About News Desk

Check Also

জলের দাবিতে রাজ্য সড়ক অপরাধ করে বিক্ষোভ মহিলাদের

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ বাঁকুড়ার শালতোড়া ব্লকের সাতদেউলী গ্রামের মহিলারা শনিবার পানীয় জলের দাবিতে শালতোড়া-মেজিয়া রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *