Breaking News

ইস্কোর বিরুদ্ধে খেলার মাঠ দখলের অভিযোগ

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, আসানসোলঃ আসানসোল পুরনিগমের ৯৭ নং ওয়ার্ডের নাকড়াসোঁতায় একটি মাত্র ফাঁকা জায়গা পড়ে আছে। মাঠটির সঙ্গে জড়িয়ে আছে এলাকার বাসিন্দাদের আবেগ। মাঠটি পাড়ার ছেলেরা খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুজো-পার্বণ ইত্যাদি কাজে ব্যবহার করে। কেউ কেউ বলেন ওটাই নাকি এলাকার হৃৎপিণ্ড। এবার সেখানেই নজর পড়ল ইস্কো কর্তৃপক্ষের।
স্থানীয় সূত্রে জানা যাচ্ছে এলাকাবাসীর আবেগ এই এলাকাটি রাতের অন্ধকারে ঘিরে ছাই ফেলে দখল করে নিচ্ছে ইস্কো কর্তৃপক্ষ। বিষয়টি নজরে আসতেই ক্ষোভে ফেটে পড়ে সেখানকার বাসিন্দারা। তাদের অভিযোগ- বহুদিন ধরেই তারা এই মাঠটি খেলাধুলার পাশাপাশি পুজো সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে ব্যবহার করে আসছে। এখন হঠাৎ ইস্কো কর্তৃপক্ষ রাতের অন্ধকারে মাঠটিতে ছাই ফেলতে শুরু করেছে। পাড়ার ছেলেরা কোথায় খেলাধুলা করবে? তাদের আরও অভিযোগ ইস্কো কর্তৃপক্ষ সিএসআর ফান্ড থেকে কোনো সুবিধা গ্রামবাসীদের দেয়না। তারা পানীয় জল, কমিউনিটি সেন্টার বা মন্দির সহ কিছুই গড়ে দেয়নি। কিন্তু গ্রামবাসীদের না জানিয়ে জোর করে রাতের অন্ধকারে মাঠটি দখল করতে শুরু করেছে।


স্থানীয় কাউন্সিলার অনুপ মাজি বলেন, আমরা চাই ইস্কো কর্তৃপক্ষ মাঠের মধ্যে যে ছাই ফেলেছে অবিলম্বে সেগুলো তুলে নিয়ে মাঠটি আগের অবস্থায় ফিরিয়ে দিক। যদিও এই বিষয়ে ইস্কো কর্তৃপক্ষের মনোভাব জানা যায়নি।

About News Desk

Check Also

রাজা রামমোহন রায়ের আবক্ষ মূর্তি উন্মোচন

টুডে নিউজ সার্ভিস, কালনাঃ কালনার রামমোহন রায় ছাত্রী নিবাসে মঙ্গলবার উন্মোচন হলো রাজা রামমোহন রায়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *