Breaking News

ফের বর্ধমানে আধার কার্ড বাতিলের চিঠি! আধার বাতিলে বন্ধ রেশন, মিলছে না গ্যাস

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ পূর্ব বর্ধমান জেলার জামালপুরের পর এবার বর্ধমান জেলার মেমারীতে আধার কার্ড ডিঅ্যাক্টিভেট অর্থাৎ নিষ্ক্রিয় করার এমন চিঠি সোমবার রাতে ডাকযোগে পেয়েছেন পূর্ব বর্ধমানের মেমারী-১ ব্লকের বহু পরিবারের হাতে। কিন্তু সেই চিঠির বয়ানে কারণ হিসেবে যা লেখা হয়েছে, তাতে মাথায় হাত পড়েছে তাঁদের। চিঠিতে উল্লেখ, আধার কার্ডের ২৮-এ রেগুলেশনে আধার কার্ড নিষ্ক্রিয় করা হয়েছে। মূলতঃ বিদেশি বলে সন্দেহ বা বাসস্থান সংক্রান্ত নথি সন্তোষজনক না হলে এই ধারায় আধার কার্ড নিষ্ক্রিয় করা হয়। চিঠি হাতে পেয়ে চরম আতঙ্কে ভুগতে শুরু করেছেন।

মেমারীর পারিজাত নগর, উদয়পল্লী এলাকায় প্রায় ১০ থেকে ২০ জনের কাছে ডাকযোগে ‘ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়ার রাঁচির আঞ্চলিক কার্যালয় থেকে এই চিঠি পাঠানো হয়েছে। গত কয়েকদিন ধরে এই ব্লকের পারিজাত নগর, উদয়পল্লী সহ বেশ কয়েকটি গ্রামের প্রায় ১০ থেকে ৩০ জন এমন চিঠি পেয়েছেন। অনেকেই নাগরিকত্ব হারানোর আতঙ্কে কাউকে বিষয়টি জানাননি।
সবাই বলছেন কেন এভাবে আধার কার্ড ডিঅ্যাক্টিভেট হয়েছে বুঝতে পারছেন না। এমনকি তাঁদের রেশন, ব্যাঙ্কের লেনদেন এমনকি মিলছে না গ্যাস বলে জানান তাঁরা।

About News Desk

Check Also

দিলীপ ঘোষের চায়ে পে চর্চায় উত্তেজনা, উঠল গো ব্যাক স্লোগান

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ সোমবার সকালে দুর্গাপুর বর্ধমান লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ দুর্গাপুরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *