Breaking News

শহরের মতো এবার গ্রামীণ এলাকায় বাড়ি বাড়ি থেকে নোংরা আবর্জনা সংগ্রহ করবে পঞ্চায়েত


টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ
 শহরের মতো এবার গ্রামীণ এলাকায় বাড়ি বাড়ি থেকে নোংরা আবর্জনা সংগ্রহ করবে পঞ্চায়েত৷ বর্ধমান-২ পঞ্চায়েত সমিতির তরফে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকা আবর্জনা সংগ্রহ করার জন্য বিতরণ করা হল ব্যাটারি চালিত আবর্জনা সংগ্রহকারী গাড়ি। সেইমতো শনিবার সকালে জেলা শাসকের নির্দেশে বর্ধমান-২ ব্লকের বাম ও স্বস্তিপল্লী এলাকায় প্রত্যেক বাড়ি বাড়ি এবং দোকান থেকে আবর্জনা সংগ্রহ করল বৈকুন্ঠপুর-১ গ্রাম পঞ্চায়েত।

এদিনের এই কর্মসূচির উপস্থিত ছিলেন বৈকুন্ঠপুর-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান রাখি সাঁতরা, উপ প্রধান জয়দেব ব্যানার্জী সহ এলাকার নবনির্বাচিত সদস্য সেখ আজাদ রহমান, প্রণয় রায়, মৌসুমী প্রামাণিক সহ আশাকর্মী ও পঞ্চায়েতের অন্যান্য সদস্যরা।

এদিন উপ প্রধান জয়দেব ব্যানার্জী বলেন, এলাকাকে নির্মল রাখতে এ বার পঞ্চায়েতের উদ্যোগে পাড়ায় পাড়ায় পৌঁছে যাবেন সাফাই কর্মীরা। বাড়ি বাড়ি গিয়ে নোংরা-আবর্জনা সংগ্রহ করে নির্দিষ্ট স্থানে নিয়ে গিয়ে ফেলবেন সাফাই কর্মীরা। সেখানে পচনশীল এবং অপচনশীল বর্জ্য আলাদা করে নির্দিষ্ট যন্ত্রের মাধ্যমে তৈরি হবে জৈব সার। তিনি আরও প্রত্যেক এলাকায় দুটি করে দুই রং-এর বালতি দেওয়া হয়েছে তা এখনো সব এলাকায় পৌঁছায়নি। তাই তাদেরকে নির্দিষ্ট বস্তায় বা নির্দিষ্ট জায়গায় রাখতে বলা হয়েছে এবং তা সংগ্রহ করবেন আমাদের সাফাই কর্মীরা। এইভাবে এলাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন পেয়ে খুশি এলাকাবাসী।

About News Desk

Check Also

জামাইষষ্ঠীর বাজার আগুন, নাভিশ্বাস আমজনতার

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ ‘জামাইষষ্ঠী’ মানেই শ্বশুর বাড়িতে বিশেষভাবে জামাই আদর, সঙ্গে জমিয়ে খাওয়াদাওয়া আর সকলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *