টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ বর্ধমান পৌরসভার নতুন বোর্ড গঠিত হয়েছিল ১৬ মার্চ ২০২২। এই বাজেট এই বোর্ডের প্রথম বাজেট। সেই মর্মে সোমবার বর্ধমান পৌরসভার কনফারেন্স হলে সাংবাদিক বৈঠক করেন বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার। বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার বলেন, আজ বর্ধমান পৌরসভার ২০২৩-২৪ আর্থিক বর্ষের বাজেট পেশ হলো। এই বাজেটে ২৮৩ কোটি টাকার বাজেট পেশ করা হল। তার মধ্যে আমাদের কিছু ভবিষ্যৎ পরিকল্পনা আছে।  সেগুলি হল বর্ধমান শহরের টাউন হল ময়দান এবং হলটি সংস্কার করা, বর্ধমান শহর এবং আশেপাশে ঐতিহাসিক স্থান গুলোকে কেন্দ্র করে একটি টুরিস্ট সার্কিট তৈরি করা, পুরি, দিঘা এবং বেনারস হলিডে হোম তৈরির পরিকল্পনা করা হয়েছে। 

বর্ধমান পৌরসভার অন্তর্গত নির্মলঝিল শ্মশানে বর্তমানে একটি বৈদ্যুতিক চুল্লি, গ্যাস চুল্লি এবং চারটি কাঠের চুল্লি আছে। আরও একটি বৈদ্যুতিক চুল্লির কাজ প্রায় শেষের দিকে এবং উন্নততম পরিষেবা হিসাবে দাহ করার সঙ্গে সঙ্গে দাহ সার্টিফিকেট প্রদান করা হবে। শ্মশানের যে পুকুরটি রয়েছে তা সংস্কারের কাজ শুরু হয়েছে। উৎসব ময়দানেকে মেলাবন্ধব করার লক্ষ্যে যথাযথ উন্নয়ন করা হবে। 

তিনি আরও বলেন, বর্ধমান শহরের গীতাঞ্জলি পার্কে বলিষ্ঠ নাগরিকদের জন্য সরবর তৈরির কাজ সম্পন্ন হয়েছে  এবং ওই লহরটিতে পুনরায় বোটিং শুরু হবে। এই বাজেট পেশে বর্ধমান পৌরসভায় উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস সহ ৩৫ টি ওয়ার্ডের কাউন্সিলর বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here