Breaking News

সবুজ সাথী-র সাইকেল ২০০ টাকায়!

 

বিশ্বজিৎ বিশ্বাস, নদীয়াঃ নদীয়ার কৃষ্ণগঞ্জ ব্লকে  ২০০ টাকা থেকে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে সবুজ সাথী প্রকল্পের সাইকেল। এমনই চাঞ্চল্যকর ছবি ধরা পড়ল আমাদের ক্যামেরায়। এ ব্যাপারে এক ফেরিওয়ালাকে জিজ্ঞাসা করলে তিনি বলেন এই সাইকেল গুলো খুবই নিম্নমানের তাছাড়া এই সাইকেলের টায়ার টিউব ও মেরামত করতে খরচ পড়ছে ৭০০ থেকে ৮০০ টাকা তাই অনেকেই বাধ্য হয়ে এই কমা সাইকেলগুলো না সারিয়ে আমাদের মতো ফেরিওয়ালাদের কাছে বিক্রি করে দিচ্ছে। আমরাও এগুলো কিনে ভাংড়ির দোকানে  ৫০ টাকা লাভে বিক্রি করছি।

 এ বিষয়ে তৃণমূলের জেলা কমিটির সদস্য গোপাল ঘোষের যোগাযোগ করা হলে তিনি জানান, এই ধরনের ঘটনার কথা স্বীকার করে নেন। তিনি  আক্ষেপের সঙ্গে জানান কিছু ব্যক্তি আছেন যাদের বাড়িতে সাইকেল আছে তাদের প্রয়োজনে লাগছে না তাই তারা সাইকেল গুলো বিক্রি করে দিচ্ছে। এটা আমাদের মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের  স্বপ্নের প্রকল্প। এটা কখনোই করা উচিত নয় তবে এ ঘটনা সত্য। তিনি আক্ষেপ করে বলেন সরকারের দেখা উচিত যাদের প্রয়োজন নেই তাদেরকে সাইকেল দেওয়া উচিত নয়। যাদের প্রয়োজন আছে বরং তাদেরকে দেয়া হোক। 

অন্যদিকে বিজেপির ব্লক সভাপতি প্রণব সরকার বলেন, সাইকেল গুলো অতি নিম্নমানের হওয়ায় চালানোর অনুপোযোগী তাই লোকেরা বাধ্য হচ্ছেন বিক্রি করে দিতে। সরকারের এই সবুজ সাথী প্রকল্পের সাইকেল গুলো অতি নিম্নমানের, চালানোর অনুপযোগী। সরকার যদি এতটাই দয়ালু হন তবে আমাদের অনুরোধ ওই পরিমাণ টাকা ছাত্র-ছাত্রীদের অ্যাকাউন্টে দিয়ে দেয়া হোক তাহলে ছাত্রছাত্রীরা ভালো সাইকেল  কিনে নিতে পারবে। না হলে এই ভাওতা দিয়ে বেশিদিন মানুষের মন জয় করা যাবে না।

About Burdwan Today

Check Also

ধর্মঘট প্রত্যাহার ব্যবসায়ীদের, বৃহস্পতিবার থেকে বাজারে স্বাভাবিক হবে আলুর যোগান

টুডে নিউজ সার্ভিসঃ প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির ধর্মঘট প্রত্যাহার। আলুর সঙ্কট কাটাতে দ্রুত পদক্ষেপ গ্রহণের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *