ভ্রাম্যমান বাসে রক্তদান শিবির

প্রবীর মণ্ডল, বড়শুলঃ রক্ত দিয়ে সুস্থ থাকুন, মনের ভ্রান্তি দূরে রাখুন। বর্তমান পরিস্থিতিতে রক্তের ভাঁড়ারে পড়েছে টান। এ কারণে বহু মুমূর্ষ রোগীকে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বর্ধমান ২ ব্লকের বড়শুল উৎসব ময়দানে  বড়শুল কিশোর সংঘ, বড়শুল নিউ সান ক্লাব, বড়শুল কুমিরকোলা ইয়ং স্টার ক্লাব এই তিন ক্লাবের যৌথ উদ্যোগে ও ব্যবস্থাপনায় পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য বিভাগের ভ্রাম্যমাণ এ.সি ভলভো বাসে দু’দিনের রক্তদান শিবির আয়োজন করা হয়। শুক্রবার ছিল প্রথম দিন। এদিন বিধায়ক নিশীথ কুমার মালিক জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এদিনের শুভ সূচনা করেন। 

 এই দিন উপস্থিত ছিলেন বিধায়ক নিশীথ কুমার মালিক,  সার্কেল ইন্সপেক্টর দেবনাথ সাধুখাঁ, শক্তিগড় থানার অফিসার ইনচার্জ কুনাল বিশ্বাস, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সৌভিক পান, বড়শুল ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান সুস্মিতা সরেন, বড়শুল কিশোর সংঘের সম্পাদক পার্থ ঘোষ সহ অন্যান্য ক্লাবের কর্মকর্তারা সহ আরও অনেকে।

 এই ভ্রাম্যমাণ বাসে দু’দিনের রক্তদান শিবিরে আয়োজন করা হয়। শুক্রবার ছিল তার প্রথম দিন এদিন ৫০ জন ও  শনিবার দ্বিতীয় দিন আরও ৫০ জন রক্তদাতা এই রক্তদান শিবিরে রক্ত ডোনেট করবেন। সেই রক্ত বর্ধমান মেডিকেল কলেজের হাতে তুলে দেওয়া হবে বলে জানান বড়শুল কিশোর সংঘের সম্পাদক পার্থ বাবু। পাশাপাশি সকল রক্তদাতাদের হাতে একটি করে দামি চারা গাছ তুলে দেওয়া হয়। ওই চারা গাছের মধ্যে ছিল মহুয়া, পলাশ, পিয়াল ও কুসুম।

এই দিন রক্তদানের পাশাপাশি এক দুঃস্থ পড়ুয়ার হাতে বড়শুল কিশোর সংঘের সহযোগিতায় বিধায়ক নিশীথ কুমার মালিকের হাত দিয়ে কিছু পাঠ্যপুস্তক তুলে দেওয়া হয়।

About Burdwan Today

Check Also

বাড়ির ছাদ থেকে পড়ে আহত ৯ বছরের এক বালিকা

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ বাড়ির ছাদে খেলার সময় ছাদ থেকে পড়ে গিয়ে আহত হয়েছে ৯ বছরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *