Breaking News

মন্তেশ্বরে স্বচ্ছতা হি সেবা কর্মসূচি

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ প্লাস্টিক বর্জন ও ডেঙ্গু প্রতিহত করার লক্ষ্যে নিয়ে  স্বচ্ছতা হি সেবা সচেতনতার  র‍্যালি অনুষ্ঠিত হয় মন্তেশ্বরে।  শুরু হয়েছে ১৭ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত তা চলবে। সোমবার মন্তেশ্বর গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে , মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি আহমেদ হোসেন শেখ-এর সহযোগিতায় মন্তেশ্বর নিম্ন বুনিয়াদ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, গ্রাম পঞ্চায়েতে সদস্য-সদস্যা, ভিআরপি কর্মীরা ও ছাত্র-ছাত্রীদের নিয়ে মন্তেশ্বর নিম্ন বুনিয়াদ প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গণ থেকে প্লাস্টিক বর্জন ও ডেঙ্গু প্রতিরোধ করার জন্য  একটি র‍্যালি শুরু হয়ে গোটা মন্তেশ্বর বাজার পরিক্রমা করে  মন্তেশ্বর গ্রাম পঞ্চায়েতের সামনে এসে র‍্যালিটি শেষ হয়।
মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি আহমেদ হোসেন শেখ  এই  রালির মধ্য দিয়ে জানান, এই প্লাস্টিকের ব্যবহারের মাধ্যমে মানুষের ক্যান্সার সহ অনেক রোগের সৃষ্টি হয় এবং এই প্লাস্টিকের  আবর্জনার ফলে মাটির জলস্তরে ব্যাঘাত ঘটিয়ে পরিবেশের অনেক ক্ষতি করে, তাই প্লাস্টিক ব্যবহার বর্জন করা অবশ্যই দরকার বলে জানান তিনি। এখন চারিদিকে যে বন্যা পরিস্থিতির জন্য  ও  জল বাহিত ডেঙ্গু সহ  বিভিন্ন রোগ প্রতিরোধ করার জন্য সাধারণ মানুষকে কি কি সাবধানতা অবলম্বন করতে হবে তা সচেতনতা করেন মন্তেশ্বর সমিতির সভাপতি আহমেদ হোসেন শেখ ও মন্তেশ্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান রফিকুল ইসলাম।
এই কর্মসূচিত অংশগ্রহণ করেন মন্তেশ্বর মন্তেশ্বর নিম্ন বুনিয়াদ প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক শিক্ষিকা, পঞ্চায়েত সমিতির সভাপতি আহমেদ হোসেন শেখ, গ্রাম পঞ্চায়েতের প্রধান রফিকুল ইসলাম, গ্রাম পঞ্চায়েতের সদস্য সদস্যরা, পঞ্চায়েত গ্রাম পঞ্চায়েতের আধিকারিক ও কর্মীরা সহ ভিআরপি এবং এলাকার বেশ কিছু সমাজসেবী মানুষজন ।

About News Desk

Check Also

কোজাগরীতে মধ্যবিত্তের পকেটের লক্ষ্মীতে টান!

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ শারদীয়া দুর্গা উৎসবের পর আশ্বিন মাসের শেষে পূর্ণিমার তিথিতে কোজাগরী লক্ষ্মী পূজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *