Breaking News

ডেঙ্গু ও পতঙ্গবাহিত রোগ প্রতিরোধে সচেতনতার প্রচার

সুপ্রিয় পরামানিক, দুর্গাপুরঃ  বর্ষার সময় যাতে ডেঙ্গু ও পতঙ্গবাহিত রোগ না ছড়িয়ে পড়ে তার জন্য সচেতনতা প্রচার শুরু করল দুর্গাপুর পৌরসভা ও পঞ্চায়েত গুলি । বর্ষা শুরুর আগেই রাজ্য সরকারের পক্ষ থেকে ডেঙ্গু মশা যাতে করে উপদ্রব না বাড়ে সে জন্য বর্ষা শুরুর আগেই সমস্ত পঞ্চায়েত ও পৌরসভা গুলিকে তৎপর থাকার কথা জানিয়েছিল। বিভিন্ন পঞ্চায়েতে এবং পুরসভাগুলিতে শুরু হয়েছে ডেঙ্গু সচেতনতার প্রচার এবং মশার লার্ভা নাশক স্প্রে করার কাজ। বৃহস্পতিবার সকাল থেকে পঞ্চায়েত এবং গ্রাম উন্নয়ন বিভাগের কর্মীরা বিদবিহার অঞ্চলের ফুলঝোড় এলাকাজুড়ে ডেঙ্গু সচেতনতার প্রচার করে বাড়িতে বাড়িতে এবং জমা জল বাড়ির মধ্যে জমা রাখতে বারণ করা হয় চৌবাচ্চা খোলা অবস্থায় রাখতেও বারণ করা হয় জলের ট্যাঙ্কার সেগুলিকে ঢাকনা দিয়ে রাখার কথা জানানো হয়।

    বিদবিহার গ্রাম পঞ্চায়েতের সদস্য গিরিধারী সিনহা জানান, সমস্ত রকম ভাবেই ডেঙ্গু সচেতনতায় অতঃপর বিদবিহার গ্রাম পঞ্চায়েত। যাতে করে জনসাধারনের কোন রকম সমস্যা না হয় এবং মশাবাহিত রোগ না হয় সে জন্য বিভিন্ন সর্তকতা অবলম্বন করেছে পঞ্চায়েত। এইভাবে স্প্রে এবং সচেতনতা হওয়ায় খুশি এলাকাবাসীরা।

About Burdwan Today

Check Also

জলের দাবিতে রাজ্য সড়ক অপরাধ করে বিক্ষোভ মহিলাদের

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ বাঁকুড়ার শালতোড়া ব্লকের সাতদেউলী গ্রামের মহিলারা শনিবার পানীয় জলের দাবিতে শালতোড়া-মেজিয়া রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *