ডিপিএলের জমি বিক্রি করে দেওয়ার প্রতিবাদে কর্মীদের নিয়ে বিক্ষোভে লক্ষণ ঘড়ুই

  

সুপ্রিয় পরামানিক, দুর্গাপুরঃ বিরোধীদলের বিধায়ক এবং সাংসদদের সাথে আলোচনা না করে দুর্গাপুর প্রোজেক্ট লিমিটেড কারখানার (ডিপিএল) জমি বিক্রি করে দেওয়ার অভিযোগ রাজ্য সরকারের বিরুদ্ধে। প্রতিবাদে কারখানার গেটের সামনে দলীয় কর্মীদের নিয়ে দুর্গাপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়ক লক্ষণ ঘড়ুই বিক্ষোভ দেখান। বৃহস্পতিবার সকালে কারখানার প্রশাসনিক দপ্তরের গেটের সামনে দলীয় কর্মীদের নিয়ে বিক্ষোভে শামিল হয়ে লক্ষণ ঘড়ুই বলেন, বিধানসভা অধিবেশন চলার সময় রাজ্য সরকার বিরোধীদলের জনপ্রতিনিধিদের সাথে আলোচনা না করে কারখানার জমি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। এমন অবস্থায় সরকার পুনর্বাসন না দিয়ে। জমি দখলের নাম করে উচ্ছেদ করলে তার বিরোধিতা করব।

একদিকে কেন্দ্রীয় সংস্থা সেইল এর অন্তর্গত অ্যালয় স্টিল প্লান্ট বিক্রির বিরোধিতা করে রাজ্যের শাসক দল তৃণমূল সরকার আন্দোলন করছে। অন্যদিকে রাজ্য সরকারের অধীনস্থ কারখানার জমি বিক্রির চক্রান্ত চালাচ্ছে বলে দাবি করেন স্থানীয় বিধায়ক।

বিজেপি সূত্রে খবর, রাজ্য সরকারের কারখানার জমি বিক্রির সিদ্ধান্তের বিরুদ্ধে টানা সাতদিন প্রশাসনিক গেটের সামনে অবস্থান-বিক্ষোভ চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

About Burdwan Today

Check Also

বর্ধমানের খড়ি নদী

টুডে নিউজ সার্ভিসঃ পূর্ব বর্ধমান জেলায় আঁকাবাঁকা পথে প্রবাহিত খড়ি নদী-কে দেখলে কবিগুরুর এই কবিতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *