Breaking News

ওজনে কারচুপির অভিযোগে তুলে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীর বাড়ি সামনে বিক্ষোভে গ্রামবাসীরা

নিখিল কর্মকার, নদীয়াঃ অঙ্গনওয়াড়ি কেন্দ্রে চাল, আলু কম দেওয়ার অভিযোগ তুলে নাকাশিপাড়ার যুগপুর ৬নং কলোনী, অঙ্গনওয়ারী কেন্দ্রের কর্মীর বাড়িতে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। গ্রামবাসীরা অভিযোগ করেন, যতটা সামগ্রী পাওয়ার কথা, তার থেকে অনেকটাই কম দেওয়া হচ্ছে। সন্দেহ হওয়ায় অঙ্গনওয়াড়ি থেকে সামগ্রী নিয়ে তা তাঁরা অন্যত্র ওজন করিয়ে দেখেছেন। এর পরেই অঙ্গনওয়াড়ি কর্মীর বাড়ির সামনে বিক্ষোভ শুরু হয়। তাদের দাবি সরকার নির্ধারিত ওজনের সামগ্রী দিতে হবে। এছাড়াও গ্রামবসীদের অভিযোগ, গত ৪ মাস ধরে অঙ্গনওয়াড়ি কেন্দ্র গুলির সমস্ত রকম সামগ্রী বিতরণ বন্ধ ছিল‌। এই মাস থেকে একমাসের সামগ্রী বিতরণের অর্ডার আসে। আর সেই সামগ্রী চুরি করছে কর্মীরা। তাদের ক্ষোভ, শিশু ও প্রসূতি মায়েদের খাদ্য নিয়ে ছিনিমিনি খেলা আমরা মেনে নেবনা। 

ওই এলাকার এক গ্রামবাসী ছোটন দাস বলেন, “আমাদের দুই কেজি চাল ও দুই কেজি আলু দেওয়ার কথা সেখানে ওই কেন্দ্র থেকে এক কেজি ছয়শো চাল ও এক কেজি সাতশো আলু দিচ্ছে। আমরা ওনেকেই ওজন করে দেখেছি। তবে এই বিষয়ে জানাতে এলে উনি বলছেন আমাদের ওজন মেসিন খারাপ। আমাদের একটাই দাবি, আমাদের প্রাপ্য আমাদের বুঝিয়ে দিতে হবে।”

যদিও সম্পূর্ণ বিষয়টি অস্বীকার করেছেন ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দিদিমনি অঞ্জনা ধর তিনি বলেন, “আমি সঠিক সামগ্রী দিয়েছি। আমার ওজন মেশিনে ওজন করে তারপর দিয়েছি।’

About Burdwan Today

Check Also

ধর্মরাজের গাজন

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়াঃ গাজন পশ্চিমবঙ্গের পালিত একটি লোক উৎসব। এই উৎসব শিব, মনসা, নীল ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *