Breaking News

নিজের জন্মদিনে শিশুদের পাশে দুর্গাপুরের বিশিষ্ট চিকিৎসক

টুডে নিউজ সার্ভিস, দুর্গাপুরঃ দুর্গাপুর ও তৎসংলগ্ন এলাকার মানুষের কাছে সুপরিচিত হলেন বিশিষ্ট অস্থিরোগ বিশেষজ্ঞ ডা. উদয়ন চৌধুরী। চিকিৎসক হিসাবে তিনি যেমন এলাকায় জনপ্রিয় তেমনি একজন সমাজসেবী হিসাবেও পরিচিত। বহুবার অসহায় রুগীদের সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা করেছেন। এলাকার মহিলাদের স্বনির্ভর করে তোলার লক্ষ্যে গড়ে তুলেছেন ‘উত্তিষ্ঠিত জাগ্রত ও জাগো নারী’ নামক ট্রাস্ট। দুস্থ শিশুদের শিক্ষার জন্য গড়ে তুলেছেন ‘ছোঁয়া’ অবৈতনিক পাঠশালা যেটা ধীরে ধীরে মহিরূহে পরিণত হয়েছে। যেখানে বর্তমানে ছাত্রছাত্রীর সংখ্যা দুই শতাধিক। নিজের জন্মদিনে তাদের জন্য কম্পিউটার শিক্ষার ব্যবস্থা করা হয়েছে।
এরকম একজন জনপ্রিয় চিকিৎসক তথা সমাজসেবী ১০ জুন নিজের ৪১তম জন্মদিন একটু অন্যভাবে পালন করলেন। কাঁকসার বামুনাড়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রতিষ্ঠা করেন পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের একটি আবক্ষ মূর্তি। তার আশা চোখের সামনে এই মূর্তি আগামী দিনে ছাত্রছাত্রীদের মনে বিদ্যাসাগর সম্পর্কে জানতে আগ্রহের সৃষ্টি করবে।
পরে তিনি ‘ছোঁয়া’-র ছাত্রছাত্রীদের উপস্থিতিতে জন্মদিনের কেক কাটেন এবং তাদের সঙ্গে আনন্দে মেতে ওঠেন। তখন তাকে দেখে কে বলবে তিনি এলাকার অন্যতম জনপ্রিয় চিকিৎসক। বাচ্চাগুলোও তাদের প্রিয় ডাক্তার স্যারের সামনে নৃত্য প্রদর্শন করে। এভাবেই কেটে যায় সারাদিন। তার মাঝে চিকিৎসক হিসাবে নিজের দায়িত্ব পালন করে গেছেন তিনি।
রাণীগঞ্জের রাজা চৌধুরী বললেন, উনি ডাক্তার নন, দেবতা। শুধু আমি কেন যারাই উনার সংস্পর্শে এসেছেন তারাও একই কথা বলবেন।
লাজুক হেসে ডা. চৌধুরী বললেন, চেষ্টা করি মানুষের সেবা করতে। আজ বাচ্চাদের যে হাসি উপহার পেলাম সেটা আমার জন্মদিনের সেরা উপহার।

About News Desk

Check Also

টলিউড অভিনেতা নীল এবং অপরাজিতা স্মার্ট বাজারে জমজমাট জামাইষষ্ঠী উদযাপন করছেন

টুডে নিউজ সার্ভিস, কলকাতাঃ টলিউড অভিনেতা নীল ভট্টাচার্য এবং অপরাজিতা আঢ্য কলকাতার স্মার্ট বাজারে (লেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *