Breaking News

একাধিক দাবি নিয়ে বাঁকুড়া স্টেশন ম্যানেজারকে মুটিয়া মজদুর ইউনিয়নের ডেপুটেশন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ বাঁকুড়া রেলওয়ে গুডস সেডে পাঁচ শতাধিক মুটিয়া শ্রমিক চাল, গম, নুন, সার ও সিমেন্টের লোডিং, আনলোডিংয়ের কাজে যুক্ত আছেন পাশাপাশি এই পণ্যগুলি পরিবহনের কাজে যুক্ত আছেন দুই শতাধিক লরি শ্রমিক। কিন্ত রেল কর্তৃপক্ষের গত কয়েক মাসে খামখেয়ালীপণা, উদাসীনতা ও অবহেলায় শ্রমিকদের পক্ষে ঐ গুডস সেডে কাজ করা হয়ে উঠেছে খুবই ঝুঁকিপূর্ণ ও বিপদজনক। গুডস সেড চত্বরে একটি ড্রেন নির্মাণের কাজ প্রায় তিন মাস আগে শুরু হলেও তার কাজ চলছে শম্বুক গতিতে আর কেটে রাখা কাঁচা ড্রেনের পাশাপাশি চারিদিকে ছড়িয়ে থাকা ইট, বালি-সহ নানান নির্মাণ সামগ্রী সৃষ্টি করেছে কাজ করার ক্ষেত্রে এক দুঃসহ পরিবেশ। ঠিকঠাক ভাবে গুডস সেডে লাগানো যাচ্ছে না ওয়াগন থেকে আনলোড হওয়া মাল লোড করার জন্য লরি। ফলে মাল লোড করতে যেমন করতে হচ্ছে অনেক বেশী পরিশ্রম পাশাপাশিই লাগছেও বেশী সময়। আর বিধিবদ্ধ সময়ে কাজ শেষ না হওয়ায় সিএনএফ-দেরও প্রায়দিনই রেলকে গুনতে হচ্ছে ড্যামারেজ ও ওয়ারফেজ। প্রতিকুল পরিবেশে কাজ করতে যেয়ে শ্রমিকদের পড়তে হচ্ছে দুর্ঘটনারও মুখে। মৌখিকভাবে ঐ নির্মাণ কাজ দ্রত শেষ করে বাঁকুড়া গুডস সেডে কাজ করার উপযুক্ত পরিবেশ ফিরিয়ে আনার জন্য স্থানীয় রেল কর্তৃপক্ষকে আবেদন জানালেও কোন প্রতিকার না হওয়ায় সমস্যার নিরসনে বাঁকুড়া জেলা মুটিয়া মজদুর ইউনিয়নের (সিআইটিইউ) নেতৃত্ব বাঁকুড়া রেলওয়ে গুডস সেড থেকে মুটিয়া শ্রমিকেরা মিছিল করে গণ-ডেপুটেশন দিলেন স্টেশন ম্যানেজারকে। দাবি তোলা হলো বাঁকুড়া গুডস সেডে দ্রুত কাজের উপযুক্ত পরিবেশ ফিরিয়ে আনতে হবে।

ডেপুটেশনের আগে রেলওয়ে ওভারব্রীজের সমনে সমবেত শ্রমিক ও রেল যাত্রীদের সামনে বক্তব্য রাখেন ইউনিয়নের জেলা সভাপতি তথা সিআইটিইউ নেতা প্রতীপ মুখার্জী। ডেপুটেশনে তপন দাস, সোহরাব মন্ডল, ছোটু দালাল, বরকত আলি খাঁ, সাদের আলি মণ্ডল প্রমুখ মুটিয়া নেতৃত্ব ছাড়াও নেতৃত্ব প্রদান করেন সিআইটিইউ নেতা কিঙ্কর পোশাক ও এআইটিইউসি নেতা ভাস্কর সিনহা। এছাড়াও এই দাবীর প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে ডেপুটেশনে উপস্থিত বাঁকুড়া ডিস্ট্রিক্ট লরি ওনার্স এসোসিয়েশনের সভাপতি অভিজিত চ্যাটার্জী ও সম্পাদক তপন গরাই এবং বাঁকুড়া লরি ড্রাইভার্স এন্ড ক্লিনার্স ইউনিয়নের জেলা সম্পাদক সত্য মুখার্জী।
এছাড়াও আজ জেলা সিআইটিইউ ও এআইটিইউসি নেতৃত্বের পক্ষ থেকে এক পৃথক ডেপুটেশনে জেলার তথা সামগ্রিক রেল সংক্রান্ত সমস্যাগুলির নিরসনে ডিভিসনেল ম্যানেজার, আদ্রার উদ্দেশ্যে লিখিত এক দাবীসনদ বাঁকুড়া স্টেশন ম্যানেজারের মাধ্যমে প্রেরণের জন্য পেশ করেন কিঙ্কর পোশাক, প্রতীপ মুখার্জী ও ভাস্কর সিনহা।

About News Desk

Check Also

গ্রামবাসীর হাতে আক্রান্ত দেওয়ানদিঘি থানার পুলিশ

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ মুর্শিদাবাদ থেকে আগত ছয়জন পুরুষ পূর্ব বর্ধমানের দেওয়ানদিঘি থানার অন্তর্গত আলম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *