Breaking News

আগামী ২৬ অক্টোবর বর্ধমানে অনুষ্ঠিত হবে মা কার্নিভাল

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ আগামী ২৬ অক্টোবর বর্ধমানে অনুষ্ঠিত হবে মা কার্নিভাল। বুধবার বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে প্রশাসনিক আধিকারিক ও সকল পুজো কমিটিগুলোকে নিয়ে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। গতবছর থেকে বিধায়ক খোকন দাসের উদ‍্যোগে এই মা কার্ণিভাল বর্ধমান শহরে চালু হয়েছে। এবছর আবারও অনুষ্ঠিত হতে চলেছে বর্ধমান শহরে দুর্গোৎসবের কার্ণিভাল।

মা কার্নিভালে বর্ণাঢ্য শোভাযাত্রার পাশাপাশি বাংলার সংস্কৃতিকে তুলে ধরার লক্ষ্য নিয়ে এখন প্রস্তুতি পর্ব শুরু হয়ে গেছে। এবছরে ২৬ অক্টোবর বিভিন্ন নামকরা পুজো কমিটিগুলিকে নিয়ে দুর্গাপুজোর কার্নিভালের সূচনা করা হবে এবং সেরা পুজো কমিটিগুলোকে পুরস্কৃতও করা হবে। তাই সেই দুর্গোৎসবকে সামনে রেখে কার্নিভালের প্রস্তুতি ও আলোচনা সভার আয়োজন করা হয় এদিন। এই সভায় উপস্থিত ছিলেন জেলাশাসক পূর্ণেন্দু মাঝি, পুলিশ সুপার আমনদীপ, বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস, পৌরপ্রধান পরেশ চন্দ্র সরকার, বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী, এছাড়াও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ববৃন্দ এবং শহরের নানান দুর্গাপুজো কমিটিগুলির সভাপতি ও সম্পাদকগন।

এবছরের কার্নিভালে ২টি বড় গাড়ি এবং ৩টি ছোট গাড়ি ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে। পাশাপাশি নির্দেশ দেওয়া হয়েছে শোভাযাত্রায় ব্যবহৃত মডেল সহ আনুষাঙ্গিক বিষয়ের উচ্চতা ১৮ ফুটের মধ্যে রাখতে হবে। ওইদিন বর্ধমানের পুলিশ লাইন থেকে গোলাপবাগ মোড় পর্যন্ত সম্পূর্ণ রাস্তা থাকবে নো-এন্ট্রি। পাশাপাশি শোভাযাত্রায় ডিজে এবং বাজি সম্পূর্ণ নিষিদ্ধ।

About News Desk

Check Also

চাকরি দেওয়ার নামে দলের নেতার কাছেই প্রতারণার শিকার, সব হারিয়ে আত্মঘাতী তৃণমূল নেতা

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ হাতে তিন চারটে চাকরি রয়েছে। কিন্তু তার জন্য দিতে হবে মোটা অঙ্কের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *