টুডে নিউজ সার্ভিস, মালদাঃ নদীপথে ভিনরাজ্যের দেহ আসার সম্ভাবনাই তৎপর মালদা জেলা প্রশাসন। মানিকচকের গঙ্গা নদীতে জোরদার নজরদারি চালাচ্ছে পুলিশ প্রশাসন। ভিনরাজ্যের দেহ ভেসে আসলে সেই দেহ উদ্ধার করে অন্ততুষ্টির ব্যবস্থার নির্দেশিকা রয়েছে প্রশাসনের।

উত্তর প্রদেশ ও বিহারের নদীতে দেহ ভেসে থাকার ছবি কার্যত তোলপাড় করেছে গোটা দেশ। করোনা আক্রান্তের দেহ সেই সন্দেহে যখন আতঙ্ক ছড়াচ্ছে ঠিক সেই সময় এই দেহগুলি নদীপথে মানিকচকে প্রবেশের আশঙ্কা রয়েছে। আর সেদিকে লক্ষ রাখতে তৎপর রয়েছে রাজ্য প্রশাসন। সে নির্দেশ মতই বিহার ও ঝাড়খণ্ডের সীমান্তবর্তী মানিকচকের গঙ্গা নদীতে জোরদার নজরদারি চালাচ্ছে পুলিশ কর্তারা। বৃহস্পতিবার সকাল থেকে মানিকচক থানার আইসি সঞ্জীব বিশ্বাসের নেতৃত্বে পুলিশের নজরদারি চালাচ্ছে নদীতে। নদীপথে বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মী ও পুলিশ প্রশাসনের কর্তারা তৎপরতার সাথে প্রস্তুত রয়েছে।নদীতে কোনো দেহ ভেসে আসলে সে দেহ উদ্ধার করে পর্যাপ্ত অন্ততুষ্টির ব্যবস্থা করার নির্দেশ রয়েছে প্রশাসনিক মহলে। সেই সমগ্র দিকে সামনে রেখেই প্রশাসনিক মহলে তৎপরতা জোরকদমে লক্ষ্য করা যাচ্ছে।নৌকোর মাধ্যমে  নদীতে জোরদার নজরদারি চালাচ্ছে পুলিশ প্রশাসন।

স্থানীয় মাঝিরা জানান, নদীতে স্রোত কম থাকায় দেহ আসার সম্ভাবনা কম রয়েছে। তবে প্রশাসনের মধ্যে তৎপরতা দেখা যাচ্ছে। সকাল থেকেই নদীতে পুলিশ কর্তার উপস্থিত রয়েছেন।

এ প্রসঙ্গে মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডল জানান, বিহার উত্তরপ্রদেশের দেহ ভেসে আসা সম্ভাবনা রয়েছে।আর সেই লক্ষ্যে প্রশাসন তৎপর রয়েছে। জেলা প্রশাসনের তরফ থেকে মানিকচক এর গঙ্গা নদীতে পর্যাপ্ত নজরদারির ব্যবস্থা করা হয়েছে। কোনরকম দেহ দেখা মিলে তার সমস্ত অন্ততুষ্টির কাজ করা হবে। পাশাপাশি সকল মানুষকে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে হবে।একে অপরের পাশে দাঁড়াতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here