Breaking News

করোনা চিকিৎসায় এগিয়ে এলো হলদিয়ার বিসি বায় হাসপাতাল

 টুডে নিউজ সার্ভিস, হলদিয়াঃ করোনা চিকিৎসার জন‍্য এগিয়ে এলো হলদিয়ার বিসি বায় হাসপাতাল।  বুধবার থেকে হলদিয়ার বালুখাটায় বিসি রায় হাসপাতালে ২৯০ বেডের করোনা ওযার্ড চালু হল । কোভিডের জন‍্য কার্যত একটি পূর্ণাঙ্গ হাসপাতাল শুরু করা হলো হলদিয়ায়। কেভিডের দ্বিতীয় ঢেউয়ে এবার পূর্ব মেদিনীপুরে সবচেয়ে বেশি সংক্রমণের হার হলদিয়ায়। ৭০ শতাংশের উপর সক্রমণের হার ও সঠিক সময়ে চিকিৎসার অভাবে প্রতিদিন মৃত্যু আতঙ্কগ্রস্ত করে তুলেছে শহর ও গ্রামীণ এলাকার বাসিন্দাদের। অক্সিজেন কমে গিয়ে হঠাৎ শাসকষ্টে মৃত্যু হচ্ছে বহু করোনা রুগীর। সরকারি পরিষেবা বলতে হলদিযা মহকুমা হাসপাতালের ২০ বেডের করোনা হাসপাতাল। তাও আবার ৮১ শতাংশের নিচে অক্সিজেন লেভেল নেমে গেলেই রােগীকে নিয়ে ছুটিতে হয় ৮০ কিলোমিটার দূরে পাঁশকুড়া সুপার (স্পশালিটি বা চণ্ডীপুরে)।  পথেই মৃত্যু হচ্ছে রােগীদের। শিল্পাঞ্চলে কোনও কোভিড হাসপাতাল না থাকায় কার্যত দিশেহারা হয়ে পড়েছিলেন মানুষ। এমন পরিস্থিতিতে হলদিয়ার বিসি রায় হাসপাতালে করোনা চিকিৎসায় একটি পূর্ণাঙ্গ করোনা হাসপাতাল খোলা হল। 

 এই করোনা হাসপাতালের উদ্বোধন করেন প্রাক্তন সংসদ তথা বিসি রায় হাসপাতালের চেয়ারম্যান লক্ষ্মণ শেঠ। এছাড়াও উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু মন্ডল, পৌরসভার কাউন্সিলর আজিজুর রহমান বিসি রায় হাসপতাল এর ভাইস চেয়ারম্যান তরনজিৎ সিং সহ অন্যান্যরা। বর্তমানে ২৯০ টি বেডের এই করোনা হাসপাতাল চালু হলেও আগামী দিনে ৫০০ বেডের করোনা হাসপাতালে রূপান্তরিত হবে এই হাসপাতাল। উল্লেখযোগ্যভাবে এই হাসপাতলে স্বাস্থ্য সাথীর কার্ডের মাধ্যমেও মিলবে করোনা চিকিৎসা।

About Burdwan Today

Check Also

কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে কংগ্রেসের অবস্থান বিক্ষোভ

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ মন্তেশ্বর ব্লক জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে মন্তেশ্বর বাজার সংলগ্ন বাসস্ট্যান্ডে জাতীয় কংগ্রেসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *