Breaking News

বেহাল রাস্তায় ধানের চারা পুঁতে বিক্ষোভ

 

দেবজিৎ দত্ত, বাঁকুড়াঃ দীর্ঘদিন ধরে যাতায়াতযোগ্য রাস্তা রীতিমতো বেহাল অবস্থায় পড়ে আছে, ফলে বর্ষাকালে চরম সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষদের কিন্তু তারপরেও হুঁশ ফিরছে না স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষের। এমনি ছবি দেখা গেল বাঁকুড়ার ইন্দাস ব্লকের আকুই স্কুল মোড় থেকে কাঞ্চনপুর বটতলা পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার রাস্তা

স্থানীয় বাসিন্দাদের দাবি, দীর্ঘদিন ধরে এই রাস্তা বেহাল হয়ে পড়ে আছে, বারবার স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষকে জানানো হয়েছে কিন্তু তারপরেও রাস্তা সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে না। যার কারণে রাতের অন্ধকারে বাড়ছে দুর্ঘটনার পরিমান। সমস্যায় পড়তে হচ্ছে কাঞ্চনপুর পলাশী তৃষানল সহ বেশ কয়েকটি গ্রামের সাধারণ মানুষদের। কেননা প্রতিদিনই রুটি রুজির টানে এই রাস্তা দিয়ে যাতায়াত করতে হয় কয়েক হাজার সাধারণ মানুষদের। পাশাপাশি আকুই ইউনিয়ন হাই স্কুল, আকুই গার্লস হাই স্কুল সহ কলেজে যাতায়াতের জন্য ছাত্র-ছাত্রীদের একমাত্র ভরসা এই রাস্তা। বর্তমানে রাস্তা এতটাই বেহাল হয়ে পড়েছে যে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স নিয়ে যাওয়াও প্রায় অসম্ভব হয়ে পড়েছে। 

সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ এতটাই সঞ্চার হয়েছে যে শনিবার স্থানীয় মানুষরা রাস্তার উপরে ধানের চারা পুঁতে বিক্ষোভ দেখান তাঁরা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন বারবার রাজ্যের উন্নয়নের প্রতি জোর দিচ্ছেন তখন স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষ জনপ্রতিনিধিরা কেন প্রত্যন্ত গ্রাম এলাকার উন্নয়নে ব্যর্থ তাই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

স্থানীয়দের দাবি, দীর্ঘদিন ধরে রাস্তা বেহাল হয়ে রয়েছে যাতায়াতের ক্ষেত্রে চরম সমস্যায় পড়তে হচ্ছে আমাদের। তাই পঞ্চায়েতের কাছে আমাদের দাবি দ্রুত এই রাস্তা সংস্কার করা হোক।

আকুই-১ পঞ্চায়েতের উপপ্রধান দীনবন্ধু নন্দী বলেন, ইতিমধ্যেই আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে রাস্তার বেহাল অবস্থার কথা জানিয়েছি দ্রুত রাস্তাটি সংস্কার হবে।

About Burdwan Today

Check Also

ফের দুর্ঘটনার বলি, ডাম্পারের ধাক্কায় মৃত্যু বাইক আরোহীর

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ বাঁকুড়া পুরুলিয়া ৬০ নম্বর জাতীয় সড়কে ফের দুর্ঘটনার বলি এক। মঙ্গলবার সকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *