Breaking News

এখনই খুলছে না স্কুল, আরও একবার বাড়লো গরমের ছুটি

টুডে নিউজ সার্ভিসঃ এপ্রিল মাসে যে তীব্র গরমের কষ্ট দক্ষিণবঙ্গে দেখা গিয়েছিল, আবার ফের সেই রকমই শুষ্ক গরম দেখা দিতে চলেছে কলকাতার সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। রেমাল ঝড়ের কিছুদিন পর থেকেই যে ভ্যাপসা গরমে কষ্ট পেয়েছে সেই ভ্যাপসা গরম কেটে গিয়ে এবার শুষ্ক গরম হাওয়া আসতে চলেছে। হাওয়া অফিস থেকে জানানো হচ্ছে, কলকাতার সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও দুই থেকে চার ডিগ্রী বাড়তে পারে।

এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ৩৬ ডিগ্রীর আশেপাশে রয়েছে। এ কথা সত্যি হলে ৪০ ডিগ্রী ছুঁতে পারে তাপমাত্রা। এই রকম অস্বস্তিকর গরমের মুখে ছুটি শেষ হওয়ার পরেও ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। এপ্রিল মাসে যখন অতিরিক্ত গরম পড়েছিল তখন ২২ এপ্রিল থেকে স্কুলগুলি ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তারপর ৩ জুন ছুটি শেষ হলেও জানানো হয়েছিল যে স্কুল শিক্ষকরাই শুধুমাত্র বিদ্যালয়ে আসবেন ছাত্র-ছাত্রীরা নয়, কারণ ভোটের আবহে বিদ্যালয়ে গুলিতে যে কেন্দ্রীয় বাহিনী ছিল, তারপর বিদ্যালয়গুলি একটু পরিষ্কার পরিচ্ছন্ন করার প্রয়োজন হয়ে পড়েছিল।

আবার তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে, এখন প্রশ্ন হচ্ছে ১০ তারিখ থেকে কি সত্যি সত্যি বিদ্যালয় গুলিতে পঠন-পাঠন শুরু হবে? দক্ষিণবঙ্গ ছাড়াও ভারতের বিভিন্ন জায়গার তাপমাত্রা বাড়ছে আমরা প্রত্যেকেই দেখেছি রাজধানীর দিল্লি শহরের তাপমাত্রা ছাড়িয়েছে প্রায় ৫০ ডিগ্রি। গরমে হাঁসফাঁস করছেন ভারতবাসী। রাজস্থানের বিভিন্ন জায়গাতেও তাপমাত্রা অতিরিক্ত হয়েছে। রাজস্থানের বিদ্যালয়গুলি ৩০ জুন পর্যন্ত ছুটি বাড়িয়ে দিয়েছে। ওই একই পথে হেঁটেছে মধ্যপ্রদেশ। দিল্লিতে গরমের ছুটি পড়েছিল ১১ মে তাপমাত্রা যখন রেকর্ড হারে বৃদ্ধি পাচ্ছে, তখন এখানেও ৫০ দিন ছুটি থাকবে। আপাতত পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে কোন রকম ঘোষণা করা হয়নি। ১০ তারিখের আগে বর্ষা আসার কোনো রকম সম্ভাবনার কথা শোনাতে পারছেন না আবহাওয়া অফিস।

About News Desk

Check Also

চাকরি দেওয়ার নামে দলের নেতার কাছেই প্রতারণার শিকার, সব হারিয়ে আত্মঘাতী তৃণমূল নেতা

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ হাতে তিন চারটে চাকরি রয়েছে। কিন্তু তার জন্য দিতে হবে মোটা অঙ্কের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *