Breaking News

বর্ধমানে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির মশাল মিছিল

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ সন্দেশখালি কান্ডে মুখ্যমন্ত্রী তথা পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করে বর্ধমানে মহিলারা প্রতিবাদ ও বিক্ষোভে ফেটে পড়েন। রাজ্য জুড়ে চুরি, দুর্নীতি, মহিলাদের উপর নির্যাতন, লুট চলছে এরই প্রতিবাদে শুক্রবার বর্ধমান স্টেশন থেকে মহিলারা মশাল জ্বেলে মিছিল করে কার্জনগেটের সামনে আসেন। সেখানে তখন প্রচুর পুলিশ মোতায়েন এবং ছিল দুটি বেরিকেড। মিছিল থামিয়ে দেয় পুলিশ। এরপর মহিলারা কার্জন গেটের সামনে রাস্তার উপর বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

রাজ্যের মহিলা নেত্রী অঞ্জু কর জানান, সন্দেশখালিতে যারা অপরাধী শেখ শাহজাহান, শিবু হাজরা তাদের গ্রেফতার না করে যারা এই তৃণমূলের মধ্যযুগীয় বর্বরতা, অপরাদের বিরুদ্ধে প্রতিবাদ করছেন তাঁদের উপর পুলিশ ও তৃণমূলের দুষ্কৃতীরা হামলা চালাচ্ছে। তা কখনও মেনে নেবে না মহিলারা। রাজ্য জুড়েই আন্দোলন চলবে। পাশাপাশি এদিন তিনি আরও জানান, পূর্ব বর্ধমানে গত পঞ্চায়েত নির্বাচনে বিভিন্ন অঞ্চলে মহিলাদের উপর নির্যাতন, অত্যাচার চালায় শাসক দল। জেলায় নারী নির্যাতন, খুন, ধর্ষণ ঘটেই চলেছে। পুলিশ ও প্রশাসনকে জানিয়েও মানুষ সুবিচার পায়নি। মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানিয়ে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে প্রতিবাদে সোচ্চার হয়েছি।
এদিন পুলিশের ব্যারিকেডের সামনে প্রতিবাদী মহিলারা রাস্তা অবরোধ করেন মুখ্যমন্ত্রীর কুশপুতুল দাহ করেন। মহিলারা এদিন অভিযোগ করেন শুধু সন্দেশখালি নয় রাজ্যে সর্বত্র মহিলাদের উপর অত্যাচার চলছে। পূর্ব বর্ধমানেও একাধিক থানা এলাকায় মহিলাদের উপর ধর্ষন, নির্যাতন হয়েছে। একজন অপরাধীও গ্রেফতার হয়নি। এদিন এই বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন সুপর্না ব্যানার্জি, জনা মুখার্জি, জয়শ্রী চ্যাটার্জি, মালা ভট্টাচার্জ্য প্রমুখ।

এরপর তাদের ৪ জনের প্রতিনিধিদল পুলিশ সুপারের কাছে ডেপুটেশন দেন। এই স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সন্দেশখালির ঘটনা নিয়ে সারা রাজ্যের মহিলারা উদ্বেগে আছেন। পুলিশ ও গুন্ডারা প্রতিবাদী মহিলাদের কন্ঠস্বর দমন করতে অত্যাচার চালাচ্ছে পুলিশমন্ত্রী মহিলা হয়েও গুন্ডাদের মদত জোগাচ্ছেন। এই মধ্যযুগীয় অপরাধ বন্ধ করতে রাজ্যজুড়ে মহিলারা প্রতিবাদ, প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান মহিলা নেত্রীরা।

About News Desk

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *