Breaking News

‘কাজী নজরুল ইসলাম স্মৃতি পুরস্কার ২০২৪’ পাচ্ছেন বাংলাদেশের লেখক আবু সাঈদ

টুডে নিউজ সার্ভিস, কলকাতাঃ বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে উদার আকাশ প্রকাশন ও পত্রিকার উদ্যোগে দুই বাংলায় সাহিত্যের বিকাশের ক্ষেত্র গুরুত্বপূর্ণ অবদান, নজরুল–চর্চা, তাঁর সাম্যবাদী চিন্তা প্রজন্ম থেকে প্রজন্মে প্রসার করার জন্য নিরলসভাবে কাজ করে যাওয়া এমন ব্যক্তি, সংগঠক বা সংগঠনকে প্রথমবারের মতো ‘কাজী নজরুল ইসলাম স্মৃতি পুরস্কার’ প্রদান করা হবে।

আগামী ১৯ মে, রোববার, বিকেল ৩টায় কলকাতার উল্টোডাঙার বিধাননগর রোডের ইকমার্কড (আইসিএমএআরডি) বিল্ডিংয়ের ছয় তলায় হলরুমে উদার আকাশ প্রকাশন ও পত্রিকা এই পুরস্কার প্রদান করবেন। প্রথমবার পুরস্কার পাচ্ছেন বাংলাদেশের লেখক, গবেষক, নজরুল–সংগঠক, সম্পাদক ও প্রকাশক আবু সাঈদ।
পুরস্কার তুলে দেবেন সাবেক সাংসদ ও জনপ্রিয় লেখক ড. মইনুল হাসান, রাজ্যসভার প্রাক্তন সাংসদ ও পুবের কলম পত্রিকার সম্পাদক আহমদ হাসান এবং উদার আকাশ পত্রিকা ও উদার আকাশ প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদ।

‘কাজী নজরুল ইসলাম স্মৃতি পুরস্কার ২০২৪’ সম্পর্কে উদার আকাশ প্রকাশন ও পত্রিকার সম্পাদক ও প্রকাশক ফারুক আহমেদ বলেন, ‘দুই বাংলার সাহিত্য সংস্কৃতির সেবায় অনন্য নিদর্শনের জন্য আবু সাঈদকে বিদ্রোহী কবির নামে স্মৃতি পুরস্কার প্রদান করতে পেরে আমরা গর্বিত।’

এছাড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশিষ্ট শিক্ষাবিদ, নজরুল গবেষক, কথাশিল্পী, সংগীতশিল্পী ও নজরুল অনুরাগীরা। পুরস্কার প্রদানের পর সংগীত পরিবেশন করবেন ছায়ানট (কলকাতা) এর সভাপতি ও নজরুলসংগীত শিল্পী সোমঋতা মল্লিক, কাজী নজরুল ইসলাম-এর কবিতা আবৃত্তি করবেন শুক্লা রায়।

About News Desk

Check Also

রবীন্দ্রনাথের জামাইষষ্ঠী

টুডে নিউজ সার্ভিসঃ চারবেলাই চর্ব্য চোষ্য লেহ্য পেয় এর আয়োজন – তবে তার মধ্যেও দুপুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *