Breaking News

ঈদে নারিকেলের দামে অগ্নিমূল্য

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ পবিত্র রমজান মাস উপলক্ষে রোজা পালন করে চলেছেন মুসলিম সম্প্রদায়ের মানুষেরা। পবিত্র রমজান মাস ও ঈদ উপলক্ষে প্রত্যেক মুসলিম সম্প্রদায়ের কাছে এটি একটি আলাদা ধর্মীয় অনুষ্ঠান। তারা পবিত্র ঈদ মহা সাড়ম্বরে পালন করেন। পবিত্র খুশির ঈদ যেন সকলের কাছে ভালো কাটে এই বার্তায় নিয়ে পবিত্র ঈদের আগের দিন বুধবার ঈদ উপলক্ষে মন্তেশ্বর ব্লকের মালডাঙ্গা, কুসুমগ্রাম সহ মন্তেশ্বরে বাজারে শিমুই, লাচ্ছা নারিকেল, কিনতে ভিড় জমিয়েছেন তারা। এদিন শিমুই, লাচ্ছার দাম ঠিক থাকলেও হলেও, নারিকেলের দাম অগ্নিমূল্য বলে জানান ব্যবসায়ী থেকে ক্রেতারা।

মন্তেশ্বর ব্লকের কুসুমগ্রাম সহ আশপাশ গ্রামের দিগনগর , কুলুট, ময়নামপুর, ভাগরা, ঈসনা , রাইগ্রাম সহ মন্তেশ্বর ব্লকের বিভিন্ন গ্রামের মানুষজন মন্তেশ্বর ও কুসুমগ্রাম বাজারে ঈদ উপলক্ষে এইসব জিনিসপত্রের কেনাকাটা করতে ভিড় জমায় এদিন। ক্রেতা থেকে বিক্রেতা উভয়ে জানান, গত বছরের তুলনায় এই বছর শিমুই লাচ্ছার দাম সামান্য একটু বেশি। কিন্তু, নারিকেলের দাম অগ্নিমূল্য। শিমুই দাম ১২০-১৫০ টাকা/কেজি, লাচ্ছার ১৭০-১৮০টাকা/কেজি, নারিকেল ৬০-৭০ টাকা প্রতি পিস।

ব্যবসায়ীরা জানান, যোগান বেশি থাকলেও ক্রেতাদের ভিড় কম থাকায়, তাদের অনেকের কপালে চিন্তা সব বিক্রি হবে তো। এই ঈদ উপলক্ষে, অনেক টাকার মাল তুলেছে, সব বিক্রি না হলে তারা বড়ই লোকসানের মুখে পড়বে বলে জানান ব্যবসায়ীরা।

নারিকেলের বাজার অগ্নিমূল্য হওয়ার জন্য অনেক ক্রেতা থেকে বিক্রেতা আবহাওয়াকে দায়ী করেন। আবহাওয়া পরিবর্তনের ফলে ঘন ঘন বৃষ্টি হওয়া দরুন নারিকেলের দাম বেড়ে যাচ্ছে বলে জানান তারা। ক্রেতারা এদিন দুটো নারিকেলের জায়গায়, একটা নারিকেল কিনছেন।

About News Desk

Check Also

রাজা রামমোহন রায়ের আবক্ষ মূর্তি উন্মোচন

টুডে নিউজ সার্ভিস, কালনাঃ কালনার রামমোহন রায় ছাত্রী নিবাসে মঙ্গলবার উন্মোচন হলো রাজা রামমোহন রায়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *