Breaking News

বিধানচন্দ্র রায়ের জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা করল রাজ্য সরকার

টুডে নিউজ সার্ভিসঃ সোমবার অর্থাৎ ১ জুলাই ড: বিধানচন্দ্র রায়ের জন্মবার্ষিকী। এই দিনটি রাজ্য সরকার চিকিৎসক দিবস হিসেবে পালন করে। এই বিশেষ দিনটিতে দু’টি দফতর বাদ দিয়ে অর্ধদিবস ছুটি ঘোষণা করল রাজ্য সরকার।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা যুগান্তকারী চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্মবার্ষিকী উপলক্ষে ওই দিনটি পালন করা হয়। কলকাতার রেজিস্ট্রার অফ অ্যাসিওরেন্সেস-এর দফতর এবং কালেক্টর অফ স্ট্যাম্প রেভিনিউ-এর দফতর ছুটির তালিকার বাইরে থাকবে বলে জানিয়ে দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। যা প্রকাশ্যে আসতেই সরকারি কর্মী মহলে খুশির হাওয়া বইতে শুরু করেছে।

১ জুলাই বিধানচন্দ্র রায়ের জন্মদিন ঠিকই, তবে তাঁর মৃত্যু দিনও বটে। প্রত্যেক বছরই বাংলার রূপকারকে শ্রদ্ধা জানাতে এই দিনটিকে চিকিৎসক দিবস হিসেবে পালন করে রাজ্য সরকার। আগে করোনাভাইসের সময়ও বিধানচন্দ্র রায়ের জন্মদিনে চিকিৎসকদের শ্রদ্ধা জানাতে অর্ধদিবস ছুটির ঘোষণা করেছিল রাজ্য সরকার। এবার তা সরাসরি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দিল নবান্ন।

About News Desk

Check Also

বাধা কি ‘‌মাওবাদী’‌ তকমা? অর্ণব দামের গবেষণা ঘিরে অনিশ্চয়তা

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ বাধা কি ‘‌মাওবাদী’‌ তকমা? অর্ণব দামের গবেষণা ঘিরে অনিশ্চয়তা!বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *