Breaking News

প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল সেতু

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, আসানসোলঃ গত কয়েকদিন ধরে চলছে একটানা প্রবল বৃষ্টি। বৃষ্টির দাপটে সেতু সংলগ্ন মাটি সরে গিয়ে ধ্বস নামে। ফলে রাতের অন্ধকারে ভেঙে পড়ে সেতু। ঘটনাটি গত ৪ জুলাই রাণীগঞ্জের বল্লভপুর গ্রাম পঞ্চায়েত এলাকার।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে সংশ্লিষ্ট পঞ্চায়েতের বেলুনিয়া ও নুপুর গ্রামের মাঝখান দিয়ে চলে গেছে একটি সেচখাল। দুই গ্রামের মধ্যে যোগাযোগের মাধ্যম হিসাবে সেচখালের উপর মাটি ও সিমেন্টের পাইপ দিয়ে অস্থায়ী সেতুটি তৈরি করেছিল সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত। প্রবল বৃষ্টির জন্য এই বিপত্তি। রাতের অন্ধকারে দুর্ঘটনাটি ঘটায় কোনো প্রাণহানি ঘটেনি।

প্রসঙ্গত লোকসভা নির্বাচনের আগে প্রাচীন এই সেতুটির নীচের পিলার হঠাৎ দুর্বল হয়ে ভেঙে পড়ে। পরে দ্রুততার সঙ্গে পঞ্চায়েতের পক্ষ থেকে মাটি ও হিউম পাইপ দিয়ে তার পাশেই অস্থায়ী সেতুটি তৈরি করা হয়। এবার সেটিও ভেঙে পড়ল। এখন জীবনের ঝুঁকি নিয়ে সেতুটি পারাপার করতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের।

বর্তমানে ওই সেতু দিয়ে কোন ভারী যান চলাচল করতে দেওয়া হচ্ছেনা। আপাতত পায়ে হেঁটে ও বেশ কয়েকটি টোটো যাত্রী নামিয়ে দিয়ে চলাচল করছে। এর ফলে প্রবীণ ও মহিলা যাত্রীদের সমস্যা হচ্ছে।

এদিকে সেতু ভেঙে পড়ার খবর পেয়ে ঘটনাস্থলে এসে এসে উপস্থিত হন ডব্লুবিএস ওডিএ দপ্তরের কার্যকরী বাস্তুকার সব্যসাচী ওঝা সহ তার দপ্তরের অন্যান্য বাস্তুকার ও স্থানীয় পঞ্চায়েতের সদস্যরা। লক্ষ্য সাধারণ মানুষের সুবিধার্থে পাশেই একটি অস্থায়ী সেতু নির্মাণ করা।

স্থানীয় গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সিধান মন্ডল বলেন, খুব দ্রুতই এই অস্থায়ী সেতু নির্মাণ করা হবে। এদিকে উপস্থিত বাস্তুকার বলেন, কী কারণে সেই অস্থায়ী সেতুটি ভেঙ্গে পড়ল সেটি খতিয়ে দেখে খুব দ্রুত আপাতত একটি অস্থায়ী সেতু গড়ে তোলা হবে। পরে এক মাসের মধ্যে পাশেই স্থায়ী সেতু নির্মাণ করা হবে।

About News Desk

Check Also

মন্তেশ্বরে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৩

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে গ্রেফতার করেছে মন্তেশ্বর থানার পুলিশ। ধৃত শফিকুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *