Breaking News

শ্রেয়ার তৈরি সরস্বতী প্রতিমা এবার পুজিতা হবে তার স্কুলে

 

টুডে নিউজ সার্ভিস, উত্তর ২৪ পরগনাঃ  উত্তর ২৪ পরগনা জেলার গাইঘাটা থানার ইছাপুর গ্রামের শ্রেয়া দত্ত এ বছর ইছাপুর হাইস্কুলের সরস্বতী প্রতিমা তৈরি করছে।  শ্রেয়া দত্ত ইছাপুর হাইস্কুলের প্রাক্তন ছাত্রী, বর্তমানে শান্তিনিকেতন আর্ট কলেজের প্রথম বর্ষের ছাত্রী। ছোটবেলা থেকে ছবি আঁকার প্রতি আগ্রহ ছিল শ্রেয়া দত্তের। গত তিন বছর আগে মাধ্যমিক পাস করে সবে মাত্র ইছাপুর হাইস্কুলে একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছে তখনই বাবা বিশ্বজিৎ দত্তের মৃত্যু হয়, বাবা স্থানীয় বাজারে একটি দোকান চালাতেন। বাবার মৃত্যুর পর দিশাহারা হয়ে পড়েন শ্রেয়া দত্তের মা চন্দনা দত্ত। দুই মেয়েকে নিয়ে কি করবেন ভেবে উঠতে পারছিলেন না। একটা সময় মনে হয়েছিল আর হয়তো পড়াশোনা চালিয়ে নিয়ে যেতে পারবেন না মেয়েদের। অনেক কষ্টে উচ্চ মাধ্যমিক পাস করার পর শান্তিনিকেতন আর্ট কলেজে পড়ার সুযোগ এসে যায়।

 এবছর শ্রেয়া দত্ত  তার প্রাক্তন স্কুল ইছাপুর উচ্চ বিদ্যালয়ে সরস্বতী প্রতিমা তৈরি করে দেওয়ার প্রস্তাব দেয়, রাজি হয়ে যান প্রধান শিক্ষক অশোক পাল তারপর প্রায় একমাস ধরে প্রতিদিন নিয়ম করে স্কুলের সামনে বসে সে প্রতিমা তৈরি করছে। তার এই নিজের হাতের তৈরি সরস্বতী প্রতিমা পুজো হবে স্কুলে।

আগামী দিন শ্রেয়া দত্ত শুধু গতানুগতিক প্রতিমা মূর্তি নয়, বিভিন্ন ধরনের শিল্পকলা মূর্তি তৈরি করে নিজেকে প্রতিষ্ঠিত করতে চায়।

প্রধান শিক্ষক অশোক পাল জানিয়েছেন, মেয়েরা যে আজ কোনো কাজে পিছিয়ে নেই সেটা জ্বলন্ত উদাহরণ শ্রেয়া দত্ত। তিনি আরও জানান, সুযোগ পেলে পুজোর পুরোহিতের কাজটাও মেয়েদের দিয়ে করাবেন। শ্রেয়া দত্তের মা চন্দনা দত্ত জানান, মেয়ে কষ্ট করে মেয়েকে মানুষ করতে চায়। যতদূর চাইবে ও এগিয়ে যাক, সকলের সহযোগিতা কামনা করেছেন।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *