Breaking News

শীতের আমেজে বর্ধমানে শুরু হয়েছে মিলন উৎসব

 

 

জ্যোতির্ময় মণ্ডল, বর্ধমানঃ  শীতের আমেজে পূর্ব বর্ধমানের মন্তেশ্বর ব্লকের শুশুনিয়া অঞ্চলের পরিচালনায় এলাকাবাসীর সহযোগিতায় পানবড়েয়া পঞ্চায়েত সংলগ্ন ময়দানে মিলন উৎসবের আয়োজন করা হল। এদিন আদিবাসী নৃত্য, নাচ গান, নাটক, ছন্দবাণী ও পতাকা উত্তোলন, প্রদীপ উজ্জ্বলন সহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে শুভ উদ্বোধন করা হয়। পাশাপাশি এদিন মিলন উৎসব নামে একটি পত্রিকা প্রকাশ করা হয়। 

সোমবার সন্ধ্যায় মিলন উৎসবের শুভ  উদ্বোধন করেন মন্তেশ্বরের বিডিও গোবিন্দ দাস, মোহনবাগান ক্লাবের সহ সভাপতি অসিত চ্যাটার্জি ও পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি আহমেদ হোসেন শেখ। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি প্রতিমা সাহা, মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি আহমেদ হোসেন শেখ, পিপলন অঞ্চলের  প্রধান শেখ শরিফুউদ্দিন, সহ মন্তেশ্বর ব্লকের দুই জেলা পরিষদের সদস্য,  শুশুনিয়া অঞ্চলের উপপ্রধান সহ এলাকার বিশিষ্ট শিক্ষক ও বিশিষ্টজনেরা। উদ্বোধনী অনুষ্ঠানে  এসে বিডিও, মোহনবাগান ক্লাবের সহ-সভাপতি  ও পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি সহ বিশিষ্ট অতিথিরা বক্তৃতার মাধ্যমে এই মিলন উৎসবের তাৎপর্য তুলে ধরেন।

মেলার প্রধান উদ্যোক্তা  তন্ময় ব্যানার্জি  জানান, গত বছর করোনার  প্রভাবে মেলা বন্ধ থাকায় এই বছর  আনন্দে উৎসাহের সঙ্গে আজ মেলা উদ্বোধন করা হলো। আমাদের এই মিলন উৎসবটি এবার ৫তম বছরে পদার্পণ করেছে। এই মিলন উৎসবকে ঘিরে স্বেচ্ছায় রক্তদান শিবির, শীতবস্ত্র বিতরণ, ছোটোদের অঙ্কন প্রতিযোগিতা,  স্বচ্ছতার উপর সচেতনতার আলোচনা, বাংলা লোকসংস্কৃতি হারিয়ে যাওয়া  যাত্রাপালা, বাউল গান সহ প্রত্যেকদিন আলাদা আলাদা অনুষ্ঠানের মধ্য দিয়ে ৪ দিন ধরে এই মেলা অনুষ্ঠানটি হবে। এদিন উদ্বোধনের শেষে ভারতীয় জওয়ানরা  নিজেদের পরিবারকে ছেড়ে সীমান্তে পাহারা দিয়ে শত্রুদের হাত থেকে দেশকে কিভাবে রক্ষা করছেন তা নিয়ে একটি ছোট্ট নাটক অনুষ্ঠিত হয়। এর পাশাপাশি এদিন বিডিও গোবিন্দ দাস-এর হাত দিয়ে দুঃস্থ অসহায় মানুষদের  শীত বস্ত্র বিতরন করা হয়।  এছাড়াও মিলন উৎসবকে ঘিরে বিভিন্ন দোকানও বসেছে।  

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *