Breaking News

লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান দিবসে ভক্তদের ভিড় মন্তেশ্বরে

 

জ্যোর্তিময় মণ্ডল, মন্তেশ্বরঃ হিন্দুদের কাছে একটি অতি আদরনীয় নাম লোকনাথ ব্রহ্মচারী। তিনি বাবা লোকনাথ নামে পরিচিত। বিশ্বাস করা হয় বাবা লোকনাথের আশীর্বাদ সাথে থাকলে কোনো বিপদ কাছে ঘেষতে পারে না। বাবা লোকনাথের বিখ্যাত বানী “রণে বনে জলে জঙ্গলে যখনই বিপদে পড়বি আমাকে স্মরণ করবি আমিই তোমাদের রক্ষা করবো।”

যশোর জেলা আর বর্তমানে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার বারাসত মহকুমার চাকলা নামক গ্রামে বাংলার ১১৩৭ সালে বাবা লোকনাথ জন্ম গ্রহন করেন। লোকনাথ ব্রহ্মচারী বাবার নাম রামনারায়ণ ও মায়ের নাম কমলা দেবী। তাঁর বাবা ছিলেন একজন ধার্মিক ব্রাহ্মণ । 

শনিবার ১৯ জ্যৈষ্ঠ ৩ জুন বাবা লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান দিবস। এই বাবা লোকনাথ ব্রহ্মচারী তিরোধান দিবস উপলক্ষে মন্তেশ্বর ব্লকের পিপলন গ্রামের হাজরাপাড়া এলাকায় আনন্দ উৎসাহের সঙ্গে পূজা হোম যজ্ঞের মধ্য দিয়ে তিন দিনব্যাপী ১৩৪তম বাবা লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান দিবস পালিত হচ্ছে।

বাবার লোকনাথ ব্রহ্মচারীর পূজা উৎসব কমিটির সম্পাদক সদ্রেশ্বর  হাজরা, শ্যামল হাজরা, টুকু হাজরা, ভোলা মল্লভরা জানান, এই গ্রামে বাবার লোকনাথ ব্রহ্মচারীর তিন দিনের তিরোধান দিবস ২১তম বছরে পদার্পণ করল। তাই এই বছর আনন্দ উৎসাহের মাধ্যমে বাবার এই তিরোধান দিবস উদযাপন করার সঙ্গে দুপুরে এই এলাকার প্রায় তিন চার হাজার মানুষজনকে পুজো তলায় বসিয়ে অন্ন ভোগ গ্রহণ করানো হচ্ছে। বাবার এই তিরোধান দিবস পূজা উপলক্ষে তিন দিনব্যাপী বাউল, কীর্তন সহ নানান সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *