Breaking News

মন্তেশ্বরে শুরু হলো শতাব্দী প্রাচীন বাবা বুড়োরাজের পূজা ও সাত দিনের মেলা

 

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ  মন্তেশ্বর ব্লকের পিপলন অঞ্চলের পরিচালনায় ও পিপলন, করন্দা, কাটসিহি, ফজলপুর, ময়নামপুর, কুসুমগ্রাম ইচু সহ কয়েকটি গ্রামবাসীর সহযোগিতায় ইচুগ্রামে বাবা বুড়োরাজের পূজা ও মাঘী পূর্ণিমা উপলক্ষে সাত দিনের মেলা থেকে শুরু হল।  ইচুগ্রামের বাসিন্দা তথা এলাকার পঞ্চায়েত প্রধান শেখ শরিফুউদ্দিন ও বাবা বুড়োরাজের  সেবায়েত মানব ঘোষাল বলেন, এই পূজা ও মেলা হিন্দু-মুসলিম উভয় সম্প্রদায়ের। কারন এটা হিন্দু সম্প্রদায়ের পূজা ও মেলা হলেও  অনুষ্ঠিত হয় একটি সম্পূর্ণ মুসলিম সম্প্রদায় গ্রামে।

 প্রত্যেক বছর মাঘ মাসের পূর্ণিমা তিথিতে বাবা বুড়োরাজের  সাত দিনের মেলা হয়। গত বছর করোনার  প্রভাবে মেলা বন্ধ থাকায় এই বছর  আনন্দে উৎসাহের সঙ্গে মেলা শুরু  হলো।

 পিপলন অঞ্চলের প্রধান  শেখ শরিফুউদ্দিন, সেবাহিত মানব ঘোষাল জানান, মেলায়,  বাংলা লোকসংস্কৃতি হারিয়ে যাওয়া রাত্রিতে বাউল গান সহ প্রত্যেকদিন আলাদা আলাদা অনুষ্ঠানের মধ্য দিয়ে এই ৭দিন ধরে  এই মেলায় নানান সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

পাশাপাশি বাচ্চাদের নানান রকম  খেলাধুলার জন্য দোকান, খাবারের দোকান বসেছে।  উদ্যোক্তারা আরও জানান, এই পূজা ও মেলায় লোকসমাগম হয় প্রচুর মেলার এই ৭ দিন ধরে অনেক কেনাবেচা হয়,  এলাকার বহু মানুষের রুটি &রুজির ব্যবস্থা হয়।

About Burdwan Today

Check Also

ইলেকট্রিক শকে মৃত্যু

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ ইলেকট্রিক শক খেয়ে মৃত্যু এক যুবকের। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *