Breaking News

বিমলা সুন্দরী মেমোরিয়াল বুক ব্যাংকের উদ্যোগে পুস্তক বিতরণী অনুষ্ঠান

 

অরুনাভ দত্ত, দক্ষিণ দিনাজপুরঃ  দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের নওপাড়া তিওড় সমাজকল্যাণ সমিতির সভাকক্ষে বিমলা সুন্দরী মেমোরিয়াল বুক ব্যাংকের উদ্যোগে এলাকার দুঃস্থ মোট ৩৫৬ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে বিনামূল্যে পুস্তক বিতরণ করা হয়। গত ১৫ বছর ধরে এই পুস্তক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এই মেমোরিয়াল বুক ব্যাংকের মাধ্যমে।

 দক্ষিণ দিনাজপুরের বিশিষ্ট সমাজসেবী বঙ্গরত্ন অমূল্য রতন বিশ্বাস-এর মায়ের স্মৃতির উদ্দেশ্যে এই বুক ব্যাংক তিনি প্রতিষ্ঠা করেন। উপস্থিত অতিথিবৃন্দদের উত্তরীয়, পুষ্পস্তবক এবং সম্মাননা স্মারক প্রদান করা হয় সংগঠকদের পক্ষ থেকে।  প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গেরা। 

এই মহতী পুস্তক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক বিজিন কৃষ্ণা দক্ষিণ দিনাজপুর, স্বামী দিবাকরানন্দ মহারাজ (অধ্যক্ষ ভারত সেবাশ্রম সংঘ তিওড় শাখা), তীর্থঙ্কর বিশ্বাস (ডিডিএম দক্ষিণ দিনাজপুর), মন্দিরা রায় চেয়ারপার্সন (সিডাব্লিউসি দক্ষিণ দিনাজপুর), সুরজ দাস (সদস্য, চাইল্ড ওয়েলফেয়ার কমিটি), হিলি ব্লক স্বাস্থ্য আধিকারিক রুদ্রাংশু মজুমদার, এডিএ আকাশ সাহা, বিশিষ্ট শিক্ষক পবিত্র মহন্ত, বীরেন্দ্রনাথ মাহাতো, রণেন বর্মন প্রাক্তন সাংসদ বালুরঘাট, হরিপদ সাহা বিশিষ্ট শিক্ষক ও প্রাক্তন পৌর প্রশাসক বালুরঘাট পৌরসভা, শুভ্রাংশু সরকার, দিলীপ কুমার দত্ত, স্নিগ্ধা বিশ্বাস, সাইফুল আলম রানা, হাসান আলী মন্ডল, বৈশাখী সেন, রিয়াঙ্কা পাল, স্নেহা রায়, জিতেশ দেবনাথ, গৌড় দাস, রতন রায়, কুহেলি বিশ্বাস সাহা, মৌসুমী বিশ্বাস সাহা সহ আরো অনেকে। 

সংগঠনের কর্ণধার অমূল্য রতন বিশ্বাস বলেন, আগামী দিনেও এলাকার শিক্ষার অগ্রগতির তাগিদে দুঃস্থদের মধ্যে বিনামূল্যে পুস্তক বিতরণ কর্মসূচি চালু থাকবে।

About Burdwan Today

Check Also

ইলেকট্রিক শকে মৃত্যু

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ ইলেকট্রিক শক খেয়ে মৃত্যু এক যুবকের। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *