Breaking News

বর্ধমানে দুয়ারে সরকার শিবির থেকে প্লাস্টিক বর্জনের অভিনব উদ্যোগ

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ শুরু হয়েছে সপ্তম দফার দুয়ারে সরকার শিবির। সেই মতো বৃহস্পতিবার ৭ সেপ্টেম্বর বর্ধমান-২ ব্লকের কুড়মুন-২ গ্রাম পঞ্চায়েতে দুয়ারে সরকার শিবির চলে। গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে দুয়ারে দুয়ারে শিবির, যা চলবে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এবং ১৬-৩০ সেপ্টেম্বর  থেকে আবেদনকারীদের সুবিধা প্রদান করা হবে। এদিনের এই শিবিরে উপভোক্তদের ভিড় ছিল চোখে পড়ার মতো। পাশাপাশি এই শিবিরে থাকে দুয়ারে ডাক্তার পরিষেবাও।

এদিন দুয়ারে সরকার শিবিরের পাশাপাশি বিশেষ উদ্যোগ নিতে দেখা গেল কুড়মুন-২ পঞ্চায়েতকে। গোটা দেশ জুড়ে চলছে প্লাষ্টিক বর্জনের বিরুদ্ধে লাগাতার প্রচার অভিযান। সেই মতো এদিন এই পঞ্চায়েতের উদ্যোগে দুয়ারে সরকার শিবিরকে হাতিয়ার করেই অভিনব উদ্যোগ নিল প্লাষ্টিক বর্জনের ডাক দিয়ে। এই দুয়ারে সরকার শিবিরে যাঁরাই ২০টি ব্যবহৃত প্লাষ্টিক ক্যারিব্যাগ এবং ২০টি প্লাষ্টিকের বোতল নিয়ে আসেন তাঁদের হাতে দেওয়া হয় একটি করে চটের ব্যাগ। এই উদ্যোগে এদিন ব্যাপক সাড়া ফেলে তাঁরা।

এদিনের এই শিবির পরিদর্শনে আসেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার, বর্ধমান-২ সমষ্টি উন্নয়ন আধিকারিক সুবর্ণা মজুমদার, পঞ্চায়েত সমিতির সভাপতি রাখি কোঙার, সহ-সভাপতি দেবদ্বীপ রায় সহ আরও অনেকে। এছাড়াও উপস্থিত ছিলেন কুড়মুন-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান ও উপ প্রধান।

About Burdwan Today

Check Also

আরজি কর কাণ্ডে নয়া মোড়, সাসপেন্ড সন্দীপ ঘনিষ্ট দুই ডাক্তার

টুডে নিউজ সার্ভিসঃ সময় যত গড়াচ্ছে আরজি কর কাণ্ডের গতিধারা আরও বিস্তৃত হয়ে পড়ছে। প্রাক্তণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *