Breaking News

ফল প্রকাশিত হলো মাধ্যমিকের, ৬৯৭ পেয়ে প্রথম দেবদত্তা মাঝি

  


টুডে নিউজ সার্ভিসঃ চলতি বছরের মাধ্যমিকের ফল প্রকাশিত হলো ১৯ মে শুক্রবার। সকাল ১০টায় সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। এরপর দুপুর ১২টা থেকে ওয়েবসাইটে ছাত্র-ছাত্রীরা জানতে পারবেন নিজেদের রেজাল্ট৷ এবারের পাশের হার ৮৬.৫ শতাংশ। 

মাধ্যমিক-২০২৩-এ প্রথম পূর্ব বর্ধমানের কাটোয়ার দেবদত্তা মাঝি। কাটোয়ার দুর্গাদাসী চৌধুরাণী গার্লস হাইস্কুলের ছাত্রী। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯৭। বিভিন্ন বিষয়ে তাঁর প্রাপ্ত নম্বর হল : বাংলা ৯৮, ইংরাজি ১০০,অঙ্ক ১০০, পদার্থবিদ্যা ১০০, জীববিজ্ঞান ১০০, ইতিহাস ৯৯ এবং ভূগোল ১০০। সব মিলে মোট ৯৯.৫৭ শতাংশ নম্বর পেয়েছে কাটোয়ার ওই মেধাবী ছাত্রী।

কাটোয়া শহরের বিদ্যাসাগরপল্লীর বাসিন্দা জয়ন্ত মাঝি ও সেলি মাঝি (দাঁ)-র একমাত্র সন্তান দেবদত্তা। বাবা জয়ন্তবাবু কলেজের অধ্যাপক। মা সেলিদেবী কাটোয়ার দুর্গাদাসী চৌধুরানী গার্লস হাইস্কুলের শিক্ষিকা। মায়ের স্কুলেই পঞ্চম শ্রেণী থেকে পড়াশোনা দেবদত্তার। ছোট থেকেই মেধাবী ছাত্রী বলে সুখ্যাতি আছে তাঁর। 

এদিন দেবদত্তা বলে, ‘ভালো পরীক্ষা দিয়েছিলাম, তাই ভালো রেজাল্ট হবে জানতাম। কিন্তু রাজ্যের সেরা হবো এটা আশা করিনি। এই ফলাফলে আমি খুব খুশি। সে আইটিআই পড়তে চায়।’

এদিকে শুক্রবার সকালে মাধ্যমিকের রেজাল্ট বের হতেই শুভেচ্ছার বন্যা বয়ে যায় দেবদত্তা-র বাড়িতে। ছুটে আসেন প্রতিবেশীরা। 

উল্লেখ্য, চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২৩ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হয় ৪ মার্চ। পরীক্ষা শেষের ৭৬ দিনের মাথায় এবার প্রকাশিত হলো মাধ্যমিকের ফলাফল। এবার পরীক্ষার্থীর সংখ্যা ৬ লক্ষ ৯৮ হাজার ৬২৮জন।

মাধ্যমিকের ফলাফল প্রকাশের পর পড়ুয়ারা পশ্চিমবঙ্গের মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in এবং wbresults.nic.in থেকে রেজাল্ট দেখতে পাবে।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *