Breaking News

প্রাচীন জম্মুল শাহীদির বাৎসরিক উরস

 

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ  শতাব্দী প্রাচীন তিন দিনের বাবা জম্মুল শাহীদি উরস মেলা ঘিরে আনন্দ উৎসাহের সঙ্গে মেতে উঠলেন মন্তেশ্বর ব্লকের করন্দা গ্রাম সহ তিন চারটি গ্রামের হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মানুষজনেরা। এই উরস উৎসব উপলক্ষে মেলার  উদ্যোক্তাদের পক্ষে মোহাম্মদ ইসলাম লায়েক ও করন্দাগ্রামের পঞ্চায়েত সদস্য তথা করন্দা গ্রামের গৃহবধূ চন্দনা সামন্তরা জানান, প্রত্যেক বছর ফাল্গুন মাসে প্রথম মঙ্গলবার উরস উৎসব অনুষ্ঠিত হয়। উরস উপলক্ষে নাচ-গান সহ বিভিন্ন সংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ থেকে তিন দিনের উরস উৎসব ও মেলা অনুষ্ঠিত হলো।

উদ্যোক্তারা আরও জানান, প্রত্যেকদিন আলাদা আলাদা ভাবে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান এবং বাধাই গান, বাউল সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই উৎসব পালন করা হবে।  উরস উৎসব অনুষ্ঠানের প্রথম দিনে এলাকার, ও এলাকার বাইরের শিল্পীদের দ্বারা নাচ, গান অনুষ্ঠান সহ এলাকার  মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের ১০ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষার সামগ্রী দিয়ে সংবর্ধনা  জানালেন উদ্যোক্তারা। 

এই অনুষ্ঠান ঘিরে বসেছে মেলাও। এদিন উপস্থিত ছিলেন এলাকার প্রধান শেখ শরিফউদ্দিন, গ্রাম পঞ্চায়েতের সদস্যরা এবং এলাকার বিশিষ্ট শিক্ষক সত্যনারায়ণ কুন্ডু সহ  আরও অনেক বিশিষ্ট ব্যক্তিরা।

About Burdwan Today

Check Also

ইলেকট্রিক শকে মৃত্যু

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ ইলেকট্রিক শক খেয়ে মৃত্যু এক যুবকের। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *