Breaking News

ধূপগুড়ি পুনরুদ্ধার তৃণমূলের, হতাশ পদ্ম শিবির

টুডে নিউজ সার্ভিসঃ ধূপগুড়ি পুনরুদ্ধার করল তৃণমূল, হতাশ পদ্ম শিবির। ৪ হাজার ৮৮৩ ভোটে জিতলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী নির্মল চন্দ্র রায়। সকাল থেকে জোর টেক্কা দিয়েও শেষবেলায় জয় হাতছাড়া হল বিজেপির। উত্তরবঙ্গে এটা বড় জয় শাসক দলের। অন্যদিকে হতাশ বিজপি। লোকসভার আগে গেরুয়া শিবিরের জন্য এটা অশনি সংকেত বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

দিনের শুরুটা ভালই চলছিল বিজেপি-র৷ প্রথমে ব্যালট পেপারের ভোটে, তারপর প্রথম ও দ্বিতীয় রাউন্ড- সবেতেই শাসকদলকে ছাপিয়ে গিয়েছিল পদ্মশিবির৷ কিন্তু, তৃতীয় রাউন্ড থেকেই ঘুরতে শুরু করে অঙ্ক৷ তারপর পঞ্চম রাউন্ডে এসে ফের খানিকটা আশার আলো দেখে বিজেপি৷ তবে সপ্তম রাউন্ডের শেষে আবারও বিজেপি-কে টপকে গেল তৃণমূল৷ বাড়ল ব্যবধানও৷

সাম্প্রতিক ফলাফল অনুযায়ী, তৃণমূলের প্রাপ্ত ভোটের সংখ্যা ৭২ হাজার ৩৮৭৷ বিজেপি ৬৯ হাজার ৫০৯৷ দু’দলের মধ্যে ব্যবধান ২, ৮৭৮৷ এদিন সকালে নির্দিষ্ট সময়েই শুরু হয় ধূপগুড়ি উপ নির্বাচনের ভোটগণনা৷ সমস্ত বিষয়টি পরিদর্শনের জন্য গণনাকেন্দ্রে উপস্থিত জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক মৌমিতা গোদারা বসু।

২০১১ সালে ৪ হাজারের সামান্য বেশি ভোটে জয়ী হয় সিপিআইএম। ২০১৬ সালে ১৬ হাজার ভোটে জয়ী হয় তৃণমূল। ২০২১-এ বিজেপি জেতে ৪ হাজার ৩৫৫ ভোটে । ২০২১-এর বিধানসভা ভোটে ধূপগুড়িতে জয়ী হন বিজেপির বিষ্ণুপদ রায়। হারিয়ে দেন তৃণমূলের মিতালি রায়কে। বিজেপি বিধায়ক বিষ্ণুপদের মৃত্যুর কারণেই ধূপগুড়িতে উপনির্বাচন হয়।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *