Breaking News

তৃণমূলের সভায় বজ্রপাতে নিহত ১, জখম ৫০

 

দেবজিৎ দত্ত, বাঁকুড়াঃ তৃণমূলের সভায় বজ্রপাতে মৃত্যু হল ১ তৃণমূল কর্মীর। আহত হয়েছে কমপক্ষে ৫০ জন তাঁর মধ্যে ১ মহিলাও। এদের মধ্যে আশঙ্কা জনক ৯ জন দাবি তৃণমল নেতৃত্বের। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ইন্দাস থানার আশীনপুর দীঘিরপাড়ে।

ঘটনায় শোকপ্রকাশ করেন তৃনমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়। তৃণমূল সূত্রে খবর, বজ্রপাতে নিহত এবং আহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে দেবাংশু ভট্টাচার্যকে। নিহত এবং আহতদের পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি সবরকম সাহায‍্যের আশ্বাস দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

রবিবার দুপুর থেকে সভায় তৃণমূল কর্মী-সমর্থকদের ভিড় জমতে শুরু করে। বিকেলে সভা শুরু হওয়ার কিছু ক্ষণ আগেই শুরু হয় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি। সেই সময় তৃণমূল কর্মী-সমর্থকেরা সভাস্থলের অদূরে একটি বট গাছের তলায় আশ্রয় নেন। কিন্তু সেখানেই পড়ে বাজ। ঘটনাস্থলেই মৃত‍্যু হয় এক তৃণমূলকর্মীর। মৃত তৃণমূল কর্মীর নাম সামাদ মল্লিক (৪২)। তাঁর বাড়ি ইন্দাস ব্লকের বাতানিয়া গ্রামে। আরও ৯ জনকে আশঙ্কাজনক অবস্থায় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। আরও অন্তত ৫০ জন জখম হয়েছেন। তাদেরকে ইন্দাস ব্লক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।  

তৃণমূল যুব কংগ্রেসের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি সুব্রত দত্ত বলেন, ‘‘অত্যন্ত মর্মান্তিক ঘটনা। ৫০ জনেরও বেশি তৃণমূল কর্মী-সমর্থক বাজ পড়ে আহত হয়েছেন। এক জনের মৃত্যু হয়েছে। আমরা সত্যিই মর্মাহত।’’ তৃণমূল সূত্রে খবর, বজ্রপাতে বটগাছের নীচে দাঁড়িয়ে থাকা কমবেশি সকলেই আহত হন। আহতদের উদ্ধার করে দ্রুত ইন্দাস ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা এক জনকে মৃত ঘোষণা করেন। তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটির মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য বলেন ইন্দাস থানার আশিনপুরে সভা শুরুর ১৫ মিনিট আগে ওই মর্মান্তিক ঘটনাটি ঘটে । তিনি মৃতের পরিবারকে সমবেদনা জানান এবং পাশে থাকার আশ্বাস দেন। 

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *