Breaking News

২৪তম ওয়েস্ট বেঙ্গল স্টেট ক্যারাটে চ্যাম্পিয়নশিপ

 

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ ক্যারাটে-ডো অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল-এর  পরিচালনায় এবং রাজ্য ক্যারাটে সংস্থার সভাপতি হানসি প্রেমজিত সেন  ও সম্পাদক কিওশি জয়দেব মণ্ডলের তত্ত্বাবধানে “২৪তম ওয়েস্ট বেঙ্গল স্টেট ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ২০২২”  গত  ১৬ ও ১৭ এপ্রিলে কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে আয়োজিত হয়েছিল। এই প্রতিযোগীতায়  পশ্চিমবঙ্গের সমস্ত জেলা থেকে প্রায় ১০০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। 

এই প্রতিযোগিতার উদ্বোধন করেন, পশ্চিমবঙ্গের সমবায় মন্ত্রী অরূপ রায় এবং বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি স্বপন ব্যানার্জি। ৭ জন এশিয়ান ক্যারাটে ফেডারেশনের বিচারক ও প্রায় ৮০ জন জাতীয় বিচারকের দ্বারা প্রতিযোগীতাটি সুষ্ঠভাবে সম্পন্ন হয়। সাব-জুনিয়র, ক্যাডেট, জুনিয়র, আন্ডার ২১ এবং সিনিয়র বিভাগের কাতা, কুমিতে, টিম কাতা এবং টিম কুমিতে মিলিয়ে সর্বমোট ১০৫ টি ইভেন্ট ছিল এই প্রতিযোগিতায়। 

বর্ধমান ক্যারাটে-ডো অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেনসি দেবাশীষ কুমার মন্ডল জানিয়েছেন, যে এই প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলা থেকে মোট ১৩ জন ক্যারাটেকা অংশগ্রহণ করে এবং মোট ৬ টি পদক (২ টি সোনা, ২ টি রুপো এবং ২ টি ব্রোঞ্জ) জয়লাভ করে ।    

পদক  বিজেতারা হলেন-

১. ধ্রুবজিত দত্ত – সোনা –  ৯ বছরের +২৩ কেজি পুরুষ কুমিতে বিভাগ

২. ঈশানী গুপ্তা  –  সোনা –  ১২ বছরের -৪০ কেজি মহিলা কুমিতে বিভাগ

৩. সৃজা দাস – রুপো –  অনূর্ধ্ব ২১ বছরের -৪৫ কেজি মহিলা কুমিতে বিভাগ

৪. নৌরিন আহমেদ – রুপো –  অনূর্ধ্ব ২১ বছরের -৬৮ কেজি মহিলা কুমিতে বিভাগ

৫. শ্রেয়সী ঘোষ  –  ব্রোঞ্জ –  ১২ বছরের -৪০ কেজি মহিলা কুমিতে বিভাগ

৬. সোহান মুখার্জী  – ব্রোঞ্জ – ১৪/১৫ বছরের +৭০ কেজি পুরুষ কুমিতে বিভাগ 

দেবাশীষ বাবু আরও জানান, “কোভিডের জন্য দীর্ঘসময় পর এই অফিসিয়াল রাজ্য ক্যারাটে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হল। এই প্রতিযোগিতার সকল পদক বিজয়ীরা আসন্ন ইস্ট ইন্ডিয়া জোনাল ক্যারাটে প্রতিযোগিতায় এবং স্বর্ণপদক বিজয়ীরা আসন্ন জাতীয় ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করেছে। রাজ্য স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলার ক্যারাটেকাদের এই ফলাফল নিয়ে সকলে খুব খুশি ও গর্বিত।”

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *