Breaking News

সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু

 

দেবজিৎ দত্ত, বাঁকুড়াঃ বাঁকুড়ার ইন্দাসের আকুই-১ অঞ্চলে বোনকি গ্রামের পর আবারও সাপের কামড়ে মৃত্যু হল এক গৃহবধুর, ঘটনাটি ঘটেছে ইন্দাসের বাগিচাবাঁধ গ্রামে। এলাকা সূত্রে জানা যায়, সন্ধ্যায় বাড়ির ভেতর কাজ করার সময় ডান হাতের আঙ্গুলে বিষধর সাপে কামড়ায় বছর ২২-এর মন্দিরা মণ্ডলের, এরপর পাশেই এক গুনিনের কাছে নিয়ে গেলে ঐ গুনিন তাকে দেখে হাসপাতালে নিয়ে যেতে বলেন।

 এরপর অবস্থার অবনতি দেখলে তাকে ইন্দাস প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা হয়, কিন্তু ততক্ষণে অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। চিকিৎসকদের শত চেষ্টার পড়ও প্রাণ হারান মন্দিরা মণ্ডল। 

ইন্দাসের আকুই-১ অঞ্চলে বোনকি গ্রামের চার বছরের শিশুর সঞ্জয় হাঁসদা সাপের কামড়ে মৃত্যুর পর, প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন রকম সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে ইতিমধ্যেই। গ্রামে গ্রামে পাড়ায় পাড়ায় গিয়ে সাধারণ মানুষকে সচেতন করা হয়েছে যাতে সাপে কামড়ালে প্রথমে ওঝা বা গুনিনের কাছে নয় তাড়াতাড়ি নিকটবর্তী চিকিৎসা কেন্দ্রে নিয়ে যেতে হবে। 

এদিকে ইন্দাস ব্লক স্বাস্থ্য অধিকারী সায়ন্তন মণ্ডল এলাকার মানুষদের সচেতন করার জন্য আপ্রাণ চেষ্টা করে চলেছেন  এবং বিজ্ঞান মঞ্চের পক্ষ থেকেও বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তারপরও এই ঘটনা ভাবিয়ে তুলছে চিকিৎসকদের।

About Burdwan Today

Check Also

কোজাগরীতে মধ্যবিত্তের পকেটের লক্ষ্মীতে টান!

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ শারদীয়া দুর্গা উৎসবের পর আশ্বিন মাসের শেষে পূর্ণিমার তিথিতে কোজাগরী লক্ষ্মী পূজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *