Breaking News

শিক্ষকের অভাবে ধুঁকছে স্কুল

 

মোহাম্মদ ফিরোজ, বীরভূমঃ বীরভূম জেলার ইলামবাজার ব্লকের বারুইপুর গ্রামের বড়াই পাড় শিশু শিক্ষা কেন্দ্র চালাচ্ছেন একজন শিক্ষিকা। শিক্ষিকা সাবিত্রী সরকার মোট ৮১ জন ছাত্রছাত্রী নিয়ে বেসামাল। প্রথম শ্রেণী থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত এই চারটি ক্লাস চালাতে হয় শিক্ষিকা সাবিত্রী সরকারকে। তিনি যেন একেবারে নাজেহাল। 

এই স্কুলে কোনো নিয়োগ নেই। এই তথ্যকে হাতিয়ার করে ইলামবাজার ব্লকের বিরোধীদের দাবি পশ্চিমবঙ্গ সরকার নিয়োগ দিতে ব্যর্থ। বড়াই পাড় এস.এস.কে স্কুলের মতো পশ্চিমবঙ্গে অনেক বিদ্যালয় রয়েছে যেখানে কোনো নিয়োগই নেই। 

বিরোধীদের এই দাবিকে উড়িয়ে দিয়ে ইলামবাজার ব্লক সভাপতি ফজলুর রহমান সংবাদমাধ্যমকে জানান, ওই বিদ্যালয় কেন্দ্রীয় সরকারের, কেন্দ্রীয় সরকার এখানে নিয়োগ বন্ধ রেখেছেন। কেন্দ্রীয় সরকারের দোষ রাজ্য সরকারের ঘাড়ে চাপাতে চাইছে বলে তিনি দাবি করেন। এই বিদ্যালয়ে নিয়োগের ব্যাপারে রাজ্য সরকারের কোনো অধিকার নেই। এটা সম্পূর্ণ কেন্দ্রীয় সরকারের বিদ্যালয়। 

অপরদিকে বোলপুর শহর বিজেপির সভাপতি কাঞ্চন বাবু সংবাদমাধ্যমকে জানান, বারুইপুর বড়াই পাড় শিশু শিক্ষা কেন্দ্রের মতো পশ্চিমবঙ্গে হাজার হাজার স্কুলের নিয়োগ বন্ধ রয়েছে শুধুমাত্র রাজ্য সরকারের ব্যর্থতার জন্য। শাসক দল  ও বিরোধী দলের এই চাপানোত্তরে  ইলামবাজারের রাজনৈতিক মহল এখন উত্তপ্ত।

About Burdwan Today

Check Also

ফের দুর্ঘটনার বলি, ডাম্পারের ধাক্কায় মৃত্যু বাইক আরোহীর

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ বাঁকুড়া পুরুলিয়া ৬০ নম্বর জাতীয় সড়কে ফের দুর্ঘটনার বলি এক। মঙ্গলবার সকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *