Breaking News

যুগান্তকারী নির্দেশ, রাতেও আদালতে শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

 

টুডে নিউজ সার্ভিস, কলকাতাঃ আর কিছুক্ষণ পরেই, রাত সাড়ে বারোটার পর থেকে স্কুল সার্ভিস কমিশন(এসএসসি) দফতরের দখল নেওয়ার নির্দেশ সিআরপিএফ-কে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত কেউ এসএসসি দফতরে ঢুকতে পারবেন না। যাতে কোন তথ্য, নথি নষ্ট না হয়, তার জন্যেও কিছু সুনির্দিষ্ট নির্দেশ দিলেন জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায়-এর সিঙ্গেল বেঞ্চ। সারাদিনের পর রাতেও নজিরবিহীন নির্দেশ বিচারপতির।

রাতারাতি পরিবর্তন হয়েছে, স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর সিবিআই-এর হাজিরার দিনেই, আচমকা ইস্তফা দিলেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। মাত্র চারমাস হল তাঁকে এই পদে এনেছিলেন বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বর্তমান পরিস্থিতিতে এসএসসি-র চেয়ারম্যানের পদত্যাগের কারণ নিয়ে জল্পনা শুরু হয়েছে। এদিকে এই পদত্যাগের পরেই আইএএস শুভ্র চক্রবর্তীকে এসএসসির নতুন চেয়ারম্যান করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।

আর এরপরেই এসএসসি মামলায় নাটকীয় মোড়। মাঝরাতেই খুলেছে কলকাতা হাইকোর্ট। চাকরি দুর্নীতির নিয়োগ নথি নষ্টের আশঙ্কায় হাইকোর্টে চাকরিপ্রার্থীরা। অবিলম্বে সিআরপিএফ বসিয়ে চাকরির সমস্ত নথি সংরক্ষণের দাবি তুলেছে মামলাকারিরা।

মামলাকারীদের দাবি, অবিলম্বে স্কুল সার্ভিস কমিশনের অফিসে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হোক। না হলে সব নথি উধাও হয়ে যাবে। যে মামলার আর্জি গৃহীত হয়।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে রাতেই শুরু হয়েছে শুনানি। কলকাতা হাইকোর্টে নজিরবিহীন-ভাবে রাতেই খুলেছে কোর্ট। জরুরি ভিত্তিতে রাত সাড়ে দশটা নাগাদ শুরু হয়েছে শুনানি। নির্দেশের অপেক্ষায় ছিলেন চাকরিপ্রার্থীরা। আর সেই নির্দেশই দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এসএসসির দুই অফিসে এই মুহূর্ত থেকেই কেন্দ্রীয় বাহিনীর হেফাজতে।

About Burdwan Today

Check Also

ফের দুর্ঘটনার বলি, ডাম্পারের ধাক্কায় মৃত্যু বাইক আরোহীর

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ বাঁকুড়া পুরুলিয়া ৬০ নম্বর জাতীয় সড়কে ফের দুর্ঘটনার বলি এক। মঙ্গলবার সকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *