Breaking News

মাত্র চার বছর বয়সে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলল ছোট্ট দেবজিৎ

দেবজিৎ দত্ত, বাঁকুড়াঃ মাত্র চার বছর বয়স! এখনও গুছিয়ে কথা বলতে শেখেনি এর মধ্যেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলে ফেললো বাঁকুড়া জেলার পাত্রসায়ের থানার অন্তর্গত নান্দুড় গ্রামের দেবজিৎ ঘোষ। রীতিমতো খুশির হাওয়া পরিবার ও গ্রামের সাধারণ মানুষদের মধ্যে। এত ছোট্ট বয়সে এত বড় প্রতিভা এটা ভাবতেও পারছে না দেবজিৎ-এর পরিবারের সদস্যরাও।

দেবজিৎ ঘোষ যখন বসতে শিখেছে তারপরেই বাবা বিশ্বজিৎ ঘোষ ছেলের জন্মদিনে ছেলেকে তবলা কিনে দেন। তবলায় অত্যন্ত দক্ষতা রয়েছে দেবজিৎ-এর। পরিবার সূত্রে জানতে পারা যায়, দেবজিৎ ছোট থেকেই হাতের কাছে যা পেতো সেটাই তবলার মত করে বাজাতে শুরু করতো ছেলের এই প্রতিভা নজর কাড়ে বাবা-মায়ের ও পরিবারের অন্যান্য সদস্যদের। ছেলেকে একজন শিক্ষকের কাছে তবলা বাজাতে ভর্তি করে দেন এবং শিক্ষক হারাধন মন্ডল তাকে তবলা বাজানোর তালিমও দিতে থাকেন। দেখতে দেখতে তবলাতে পারদর্শী হয়ে ওঠে দেবজিৎ। মাত্র চার বছর বয়সে তার এই প্রতিভা ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে জায়গা করে নিল। 

ইতিমধ্যেই তার বাড়িতে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস-এর তরফে শংসাপত্র, মেডেল এবং বই এসে পৌঁছেছে। স্বাভাবিকভাবেই পরিবারের সদস্যদের পাশাপাশি গ্রামের সাধারণ মানুষদের মধ্যে খুশির হাওয়া। তবে শুধুমাত্র তবলা নয় নিয়ম করে পড়াশোনাও করেন ছোট্ট দেবজিৎ। এই বয়সে ছেলের এই কৃতিত্ব অত্যন্ত গর্ব পরিবারের। 

About Burdwan Today

Check Also

কোজাগরীতে মধ্যবিত্তের পকেটের লক্ষ্মীতে টান!

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ শারদীয়া দুর্গা উৎসবের পর আশ্বিন মাসের শেষে পূর্ণিমার তিথিতে কোজাগরী লক্ষ্মী পূজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *