Breaking News

বিজয়া সম্মেলনীকে সামনে রেখে প্রস্তুতি সভা

 

টুডে নিউজ সার্ভিস, কালনাঃ কালনা এক নম্বর ব্লকের বিডিও অফিসে মহিলা তৃণমূল কংগ্রেসের বিজয়া সম্মেলনী উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হলো শুক্রবার। অপরদিকে এদিন ছিল ১৪ অক্টোবর বিশ্ব ডিম দিবস। রাজ্য তৃণমূল সরকার আসার পর পশ্চিমবঙ্গের মানুষের খাদ্যাভ্যাসে প্রয়োজনীয় চাহিদা মতো ডিম উৎপাদনের খতিয়ান তুলে ধরলেন রাজ্যের প্রাণিসম্পদ উন্নয়ন বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ।

 এদিন মন্ত্রী স্বপনবাবু বলেন, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের দাবি অনুযায়ী প্রতি বছর একটি মানুষের ১৮০ টি ডিম খাবার দরকার, কিন্তু রাজ্য সরকারের প্রাণী পালন দপ্তরের তরফে পশ্চিমবঙ্গের মানুষের চাহিদা অনুযায়ী ডিমের দরকার ১৪৪০ কোটি, কিন্তু উৎপাদন হয় পশ্চিমবঙ্গে ১২০৩ কোটি.  এখনও পর্যন্ত ২৩৭ কোটি ডিম শট আছে। আর তাই রাজ্য সরকারের প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের উদ্যোগে স্বনির্ভর হওয়ার জন্য যুবকদের যে সমস্ত সাবসিডি লোনের ব্যবস্থা করা হয়েছে, তা নিয়ে তাঁরা ডিম দেওয়া মুরগি চাষ করে যাতে স্বনির্ভর হতে পারে তাঁর কথাও তুলে ধরেন এদিন মন্ত্রী।

পাশাপাশি বিজয়া সম্মেলনী আগামী ২০শে অক্টোবর কালনার কৃষ্ণদেবপুর হাইস্কুল মাঠে মহিলাদের নিয়ে অনুষ্ঠিত হবে, আর সেই বিজয়া সম্মেলনীর আগে মহিলাদের বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ বাড়ানোর কথা বলেন এদিন মন্ত্রীর স্বপনবাবু। এ দিনের এই কর্মসূচিতে মন্ত্রী স্বপন দেবনাথ সহ উপস্থিত ছিলেন কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ, কালনা এক নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রাবণী পাল ও বিশিষ্টজনেরা।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *