Breaking News

বাড়ির পাশে জলের ট্যাঙ্ক থাকা সত্বেও মিলছে না পানীয় জল, সমস্যায় চারটি পরিবার

পাপু লোহার, কাঁকসাঃ দোমড়ার সুকুমার বাসুরির বাড়ি থেকে পিএইচই-র জলের ট্যাঙ্ক ঢিল ছোড়া দূরত্বে তবুও পাননি সরকারি জলের লাইন অথচ জল ট্যাঙ্ক থেকে ৫০০০ মিটার দূরে থাকা গ্রামবাসীরা অনায়াসে  পেয়েছেন  পানীয় জলের লাইন। এই সমস্যা নিয়ে দীর্ঘ দুই বছর ধরে ভোগান্তিতে কাঁকসার দোমড়া গ্রামের ৪টি পরিবার। 

চলতি বছরে পড়েছে অস্বাভাবিক গরম ও তার দাবদাহে বেড়েছে জল কষ্ট তাই সুকুমার বাসুরী, নরেন রুইদাস, কামেশ্বর সিং বাড়িতে পানীয় জলের পাইপ লাইনের কানেকশন না পাওয়ার পরিবারগুলি কাঁকসার বিডিওর কাছে অভিযোগ জানান।

সুকুমার বাসুরি নামের দোমড়া গ্রামের এক বাসিন্দার অভিযোগ করেন, তিনি দীর্ঘধীন ধরে তৃণমূল করতেন। বর্তমানে তিনি দলের সাথে যুক্ত নেই। দলের বিরুদ্ধে প্রতিবাদ করায় তার বাড়িতে জলের কানেকশন দেওয়া হয়নি হলে অনুমান তার। আগে ৩টি পরিবার অভিযোগ করেছিলো। মঙ্গলবার আরও একটি পরিবার অভিযোগ করে যে তার বাড়িতেও জলের কানেকশন করা হয়নি।

যদিও কাঁকসা ব্লকের তৃণমূলের ব্লক সভাপতি দেবদাস বক্সি জানিয়েছেন, সুকুমার বাসুরি এক সময় তৃণমূল করতেন ঠিক কথা তবে দীর্ঘদিন ধরে তার সাথে তৃণমূলের কোনো যোগাযোগ নেই। ওই এলাকায় অনেকেরই বাড়িতে জলের পাইপলাইনের কানেকশন হয়নি সবাই তো তৃণমূল করে না। যে সমস্ত কাগজপত্র জমা দেওয়া হয়েছিলো তার ত্রুটির কারণেই সম্ভবত তার বাড়িতে জলের পাইপলাইনের কানেকশন পাননি। তবে সুকুমার বাবু তৃণমূলের নাম নিয়ে যে অভিযোগ তুলেছেন তা পুরোপুরি মিথ্যে এবং সুকুমার বাবু দলকে বদনাম করার জন্যই মিথ্যা অভিযোগ করেছেন।

বিজেপি নেতা রমন শর্মা জানিয়েছেন, যারা তৃণমূলের প্রতিবাদ করবে তাদের বগটুইয়ের মত পুড়ে মরতে হবে নতুবা সরকারি সমস্ত সুবিধা থেকে বঞ্চিত হতে হবে।

কাঁকসার বিডিও সুদীপ্ত ভট্টাচার্য্য জানিয়েছেন, তিনি একটি অভিযোগ পেয়েছেন সেই পিএইচএ দফতরে পাঠিয়েছেন। তবে তিনি স্পষ্ট জানিয়েছেন যাদের বাড়িতে এখনও জলের পাইপলাইন ঢোকে নি তাদের নথিপত্রের ত্রুটির কারণেই হয়েছে। তাদেরকে পুনরায় নথিপত্র জমা দেওয়ার কথা বলা হয়েছে। এই চারটি পরিবারের যত তাড়াতাড়ি সম্ভব পানীয় জলের ব্যবস্থা করা যায় সেটার চেষ্টা করা হচ্ছে।

About Burdwan Today

Check Also

আরজি কর কাণ্ডে নয়া মোড়, সাসপেন্ড সন্দীপ ঘনিষ্ট দুই ডাক্তার

টুডে নিউজ সার্ভিসঃ সময় যত গড়াচ্ছে আরজি কর কাণ্ডের গতিধারা আরও বিস্তৃত হয়ে পড়ছে। প্রাক্তণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *