Breaking News

বর্ধমানে শুরু হলো হস্তশিল্প মেলা

 

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ  পশ্চিমবঙ্গ সরকারের ক্ষুদ্র শিল্প ও বস্ত্র  মন্ত্রকের উদ্যোগে বর্ধমানের  উৎসব ময়দানে  শুক্রবার থেকে শুরু হলো  রাজ্য হস্তশিল্প মেলা যা চলবে আগামী ২০ মার্চ পর্যন্ত। এদিন এই মেলার উদ্বোধন করেন প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। এদিন মন্ত্রী বলেন, ‘একটা সময় এই শিল্পীদের চরম আর্থিক সঙ্কট ছিল কিন্তু  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচেষ্টায় শিল্পীদের মুখে হাসি ফুটেছে।

গত কয়েক বছর ধরে এই মেলা হয়ে আসছে। এ বছরও কলকাতায় নিউটাউনে এই মেলা অনুষ্ঠিত হয়ে গেল। সেই মেলায় যেখানে কয়েক কোটি টাকার সামগ্রী বিক্রি হয়েছে। তাই এই বিক্রির পরিমানই প্রমাণ করে মুখ্যমন্ত্রী কতটা দূরদৃষ্টি সম্পন্ন। একমাত্র মুখ্যমন্ত্রীর উদ্যোগেই বিভিন্ন কুটির শিল্পের সঙ্গে যুক্ত শিল্পীরা পরিচয় পত্র পেয়েছেন যা তাদের অর্থনৈতিক,‌ সামাজিকভাবে প্রতিষ্ঠিত  দিয়েছে বলে জানান স্বপন বাবু।

 এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্ষুদ্র, মাঝারি শিল্প ও বস্ত্র  প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাতো, বিধায়ক খোকন দাস, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, বর্ধমান উন্নয়ন পর্ষদ এর চেয়ারপারসন কাকলি গুপ্ত তা, দফতরের আধিকারিক বৃন্দ সহ অন্যান্যরা।

About Burdwan Today

Check Also

আরজি কর কাণ্ডে নয়া মোড়, সাসপেন্ড সন্দীপ ঘনিষ্ট দুই ডাক্তার

টুডে নিউজ সার্ভিসঃ সময় যত গড়াচ্ছে আরজি কর কাণ্ডের গতিধারা আরও বিস্তৃত হয়ে পড়ছে। প্রাক্তণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *