Breaking News

বন্দে ভারত স্টপেজ পেল বর্ধমান

     

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান অবশেষে শুক্রবার এ রাজ্যে প্রথম চালু হলো বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া স্টেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ট্রেনটির উদ্বোধন করার কথা থাকলেও এদিনে ভোরে তাঁর মাতৃ বিয়োগ হওয়ার কারণে হাওড়ায় উপস্থিত না হওয়ার ফলে ভার্চুয়ালি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটির উদ্বোধন করেন। সকাল ১১টা ৩০ মিনিটে ট্রেনটি হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দেয়।

বন্দে ভারতের এক্সপ্রেস ট্রেনটির শুধুমাত্র উদ্বোধনের দিনে নির্দিষ্ট স্টপেজ ছাড়াও বেশ কয়েকটি স্টেশনে দাঁড়ায়। সেই মতো শুধুমাত্র উদ্বোধনের দিনে স্টপেজ পেল মসাগ্রাম, শক্তিগড়, বর্ধমান,  খানা। এদিন দুপুরে বর্ধমান স্টেশনের ১নম্বর প্লাটফর্মে এসে পৌঁছায় বাংলার সব থেকে দ্রুতগতিসম্পন্ন বন্দে ভারত এক্সপ্রেস। তবে এদিন বন্দে ভারত বর্ধমান স্টেশনে ঢোকে নির্দিষ্ট সময়ের অনেক দেরীতে। দুপুর প্রায় ১টা ২৮ মিনিট নাগাদ। ট্রেনটি ২ মিনিট দাঁড়ানোর কথা থাকলেও প্রায় বেশ কিছুক্ষণ দাঁড়ায়। 

সমস্ত খবর পেতে আমাদের WhatsApp গ্রুপে জয়েন্ট করুন : https://chat.whatsapp.com/J2ZCZS26NOzBfHUobcE0YN

এদিন ট্রেনটি একনজরে দেখার জন্য সকাল থেকেই বিজেপির কর্মী সমর্থক থেকে শুরু করে সাধারণ মানুষের ভিড় ছিল বর্ধমান স্টেশনে। পাশাপাশি পুরো স্টেশন জুড়ে পুলিশি নিরাপত্তা ছিল তুঙ্গে। এদিন বর্ধমান স্টেশনে ঢুকতেই ফুল ছিটিয়ে, শঙ্খ বাজিয়ে এবং ট্রেনের সামনে স্বস্তিক চিহ্ন এঁকে ট্রেনটিকে স্বাগত জানান বিজেপি কর্মী সমর্থকরা। তবে ৩০ ডিসেম্বর শুক্রবার উদ্বোধন হলেও ট্রেনটি যাত্রী পরিষেবা দিতে শুরু করবে আগামী ১ জানুয়ারি থেকে। 

হাওড়া থেকে এই দ্রুত গতিসম্পন্ন বন্দে ভারত এক্সপ্রেসে শাওয়ার করে বর্ধমানে আসেন রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার। ট্রেনটি স্টেশন ছেড়ে বেরিয়ে যাওয়ার পরে সাংসদ জগন্নাথ সরকার স্টেশনে থাকা যাত্রীদের হাতে লাড্ডু দিয়ে মিষ্টিমুখ করান। তিনি এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বন্দে ভারত নিয়ে নিজের অভিজ্ঞতা জানান। পাশাপাশি তিনি এদিন বলেন, আমরা লক্ষ্য করেছি রাজ্য সবসময় কেন্দ্রের একটা অপপ্রচার কর চলেছে। কেন্দ্র কোনো দিন বাংলাকে বঞ্চনা করেনি। বরং বাংলা কেন্দ্রকে বঞ্চনা করছে। রাজ্য আমাদের সহযোগীতার হাত না বাড়ানোর জন্য আমরা অনেক কাজে পিছিয়ে আছি। এর আগে গুজরাটে প্রথম চালু হয়েছিলো। মেট্রো রেল ও প্রথম কলকায় চালু হয়েছিলো। বন্দে ভারতের যতটা দ্রুতগতিতে আসার কথা ততটা গতিতে আসতে পারেনি। কারন ট্রেনের লাইনের জন্য।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *