Breaking News

বড়দিনে ভিড়ে জমজমাট বর্ধমান জুওলজিক্যাল পার্ক

  

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ রবিবার ২৫ ডিসেম্বর বড়দিন আর বড়দিন মানে ছুটির মেজাজ। এদিন সকাল থেকেই বর্ধমানের বিভিন্ন চার্চের পাশাপাশি ভিড়ে জমজমাট বর্ধমানের রমনা বাগান জুওলজিক্যাল পার্কও। এদিন বাড়ির ছোটদের সাথে নিয়ে কিংবা বন্ধু-বান্ধব মিলে এসেছেন বিভিন্ন জীবজন্তু পশুপাক্ষীর কেরামতি দেখার জন্য। এমনকি সারা বছরই সাধারণ মানুষের ভিড় লেগেই থাকে এই রমনা বাগান জুওলজিক্যাল পার্কে কিন্তু এই সময়টায় সেই ভিড় কয়েকগুণ বেড়ে যায়। তেমনি এ বছরও তার ব্যতিক্রম হলো না।  

শুধু বর্ধমান জেলা নয় পাশের জেলার বহু মানুষ এসেছেন এই রমনা বাগান জুওলজিক্যাল পার্কে। যদিও গত দুটি বছর কোভিডের কারনে প্রায় গৃহবন্দি হয়ে পড়ে আমজনতা। ফলে মেলা-পুজা পার্বনে বড় প্রভাব পড়ে মানুষের সমাগমে। সেই আতঙ্ক কাটিয়ে আগের চেনা ছবি দেখা গেল এদিন।

বর্তমানে বর্ধমান রমনা বাগান জুলজিক্যাল পার্কে বাঘ, হরিণ, কুমির, হনুমান, বাঁদর, সজারু, লেপার্ড, ভাল্লুক, শেয়াল ছাড়াও আছে আরও বেশ কিছু পশু-পাখি। এছাড়াও আরও পশু-পাখি নিয়ে আসার কথা রয়েছে এমনি জানিয়েছেন বর্ধমান জুওলজিক্যাল পার্ক কর্তৃপক্ষ।

 পাশাপাশি বর্ধমান রমনা বাগান জুওলজিক্যাল পার্কে প্রবেশে থাকছে বেশ কিছু বিধি নিষেধ। যথা- খাবারের প্যাকেট, পলিথিন বা প্লাস্টিকের জলের বোতল নিয়ে ভেতরে প্রবেশ করা যাবে না, কোনো পশু বা পাখিকে বাইরে থেকে কোনো খাবার দেওয়া যাবে না। এছাড়াও যাতে কোনো রকম সংক্রমন পশু পাখির মধ্যে ছড়িয়ে না পড়ে তার জন্য বেশ কিছু ব্যাবস্থাও নিয়েছি বন দফতর। 

 এই বড়দিনের আনন্দের আবহে যাতে কোনো রকম অঘটন না ঘটে সেদিকে সজাগ দৃষ্টি রেখেছে বন দফতর।

About Burdwan Today

Check Also

কোজাগরীতে মধ্যবিত্তের পকেটের লক্ষ্মীতে টান!

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ শারদীয়া দুর্গা উৎসবের পর আশ্বিন মাসের শেষে পূর্ণিমার তিথিতে কোজাগরী লক্ষ্মী পূজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *